Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Visa Issue in Davis Cup

ভিসা বিতর্ক এ বার টেনিসে, ভারতীয় খেলোয়াড়কে দেশে ঢোকার অনুমতি দিল না পাকিস্তান

কিছু দিন আগেই ভিসা বিতর্কে উত্তাল হয়েছিল ক্রিকেট। এ বার এক ভারতীয়ই ভিসা বাতিলের শিকার হলেন। ভারতের টেনিস খেলোয়াড় প্রজ্বল দেবকে ভিসা দিল না পাকিস্তান।

tennis

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ২২:০৭
Share: Save:

কিছু দিন আগেই ভিসা বিতর্কে উত্তাল হয়েছিল ক্রিকেট। ইংল্যান্ডের পাকিস্তানি বংশোদ্ভূত ক্রিকেটার শোয়েব বশিরের ভিসা বাতিল নিয়ে তীব্র প্রতিবাদ হয়েছিল। এ বার এক ভারতীয়ই ভিসা বাতিলের শিকার হলেন। ভারতের টেনিস খেলোয়াড় প্রজ্বল দেবকে ভিসা দিল না পাকিস্তান। বাকি সবাই নিজেদের ভিসা পেয়ে গিয়েছেন।

ইসলামাবাদে ডেভিস কাপ খেলতে যাবে ভারত। পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচের আগে প্রস্তুতি চলছে জোরকদমে। তার আগে দেবের ভিসা বাতিল কিছুটা হলেও অস্বস্তি বাড়িয়েছে ভারতীয় শিবিরে। ভারতের নন-প্লেয়িং ক্যাপ্টেন রোহিত রাজপাল সংবাদ সংস্থাকে বলেছেন, “যদি কোনও খেলোয়াড় চোট পায় তা হলে একজন কম খেলোয়াড় ছাড়াই নামতে হবে আমাদের। প্রজ্বলকে দলে দরকার। আমরা আবার ওর কাগজপত্র হাই কমিশনে পাঠাচ্ছি। আপাতত গোটা ব্যাপারটার দিকে নজর রাখা হচ্ছে। কোনও কারণ ছাড়াই ওর ভিসা খারিজ করা হয়েছে। এটা খুবই হতাশাজনক।”

ভিসা খারিজে অবাক প্রজ্বল নিজেও। বলেছেন, “অবাক হওয়ার মতোই ব্যাপার। এত দেশে গিয়েছি, কোনও দিন কেউ আমার ভিসা খারিজ করেনি। আমার কাছে আমেরিকার বৈধ ভিসা রয়েছে। খুবই হতাশাজনক এই ঘটনা। তবে আমার হাতে কিছুই নেই। আশাবাদী যে ওরা আমার বিষয়ে আর এক বার ভাববে এবং ভিসা দেবে।”

রাজপাল নিজেও দেরি করে ইসলামাবাদ যাবেন। তাঁর মা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। আপৎকালীন ছুটি নিয়েছেন তিনি। বলেছেন, “মা-ই প্রথম আমাকে দেশাত্মবোধ শিখিয়েছেন। আজও আমাকে বলছিলেন দলের সঙ্গে যাওয়ার কথা। কিন্তু ইসলামাবাদের বিমান ধরার আগে আমাকে আগে দেখতে হবে মা ঠিক আছেন কি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

VISA Davis Cup Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE