Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Nasser Hussain

Naseer-Gavaskar: গাওস্কর বনাম নাসের দ্বৈরথ

তৃতীয় টেস্টের টস হওয়ার আগে সম্প্রচারকারী চ্যানেলের অনুষ্ঠানে নাসেরকে সরাসরি প্রশ্ন করে বসেন তিনি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ০৮:২৬
Share: Save:

হে়ডিংলে টেস্ট শুরু হওয়ার আগেই ভারত বনাম ইংল্যান্ডের আর একটা ‘ম্যাচ’ শুরু হয়ে গিয়েছিল বুধবার। যেখানে প্রতিদ্বন্দ্বী দু’দলে ১১ জন করে ক্রিকেটার ছিলেন না, ছিলেন মাত্র দু’জন। ভারতের সুনীল গাওস্কর এবং ইংল্যান্ডের নাসের হুসেন!

সদ্য সমাপ্ত লর্ডস টেস্টে দু’দেশের ক্রিকেটারদের বাগ্‌যুদ্ধের উত্তাপ এখনও কমেনি। তার মধ্যেই দু’দেশের দুই প্রাক্তন অধিনায়ক জড়িয়ে পড়লেন এই নতুন লড়াইয়ে। ঘটনার সূত্রপাত, নাসেরের লেখা একটা কলাম ঘিরে। যেখানে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মন্তব্য করেছিলেন, ভারতের আগের প্রজন্মের দলের মতো বিরাট কোহালির দলকে এখন মাঠে তর্জন-গর্জন করে ভয় দেখানো যায় না। যে মন্তব্য ভাল ভাবে নিতে পারেননি গাওস্কর।

তৃতীয় টেস্টের টস হওয়ার আগে সম্প্রচারকারী চ্যানেলের অনুষ্ঠানে নাসেরকে সরাসরি প্রশ্ন করে বসেন তিনি। বলেন, ‘‘আমার প্রশ্ন হল, আগের প্রজন্ম বলতে তুমি কাদের কথা বলছ? আমিও আগের প্রজন্মের ক্রিকেটার। আর ভয় দেখানো বলতে কী বোঝাতে চাইছ?’’

যার জবাবে নাসের বলেন, ‘‘অতীতের দল হলে আগ্রাসনের প্রশ্নে ওরা ‘না, না’ বলত। কিন্তু কোহালি ওর দলটাকে এই পরিস্থিতিতে আরও জোরালো ভাবে প্রত্যাঘাত করতে শিখিয়েছে। এই আগ্রাসী মনোভাবটা সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের মধ্যে কিছুটা দেখেছিলাম। যা এখন কোহালি বহন করছে।’’ গাওস্কর অবশ্য এই জবাবে সন্তুষ্ট হননি। এর পরে তিনি অতীতের পরিসংখ্যান তুলে ধরেন নাসেরের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nasser Hussain Sunil Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE