Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Team India Women: ২৬ ম্যাচ পর হার অস্ট্রেলিয়ার, ঝুলনের মারা চারে জিতল ভারত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:৪২
ঝুলনের মারা চারে ম্যাচ জিতল ভারত।

ঝুলনের মারা চারে ম্যাচ জিতল ভারত।
—ফাইল চিত্র

অবশেষে হারল অস্ট্রেলিয়া। ঝুলন গোস্বামীর মারা চারে ম্যাচ জিতল ভারত। ২৬ ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার অশ্বমেধের ঘোড়া থামল। মিতালি রাজের ভারত মনে করিয়ে দিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতকে। স্টিভ ওয়র দলকে এ ভাবেই তো থামিয়েছিল তারা। সব থেকে বেশি রান তাড়া করে ম্যাচ জেতার রেকর্ড গড়ল ভারতীয় মেয়েদের দল।

রবিবার ভারতের সামনে ২৬৫ রানের লক্ষ্য রেখেছিল অস্ট্রেলিয়া। দুই উইকেট হাতে নিয়ে সেই রান করে দেন শেফালি বর্মারা। শেষ ওভারের তৃতীয় বলে চার মেরে ম্যাচ জেতান ঝুলন। তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা হন তিনিই। সিরিজ যদিও ১-২ ব্যবধানে হেরে গিয়েছে ভারত।

প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে দারুণ লড়াই করেছিলেন মিতালিরা। নো বল বিতর্কে হারতে হয় সেই ম্যাচ। ঝুলনের সেই বল নো ছিল কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে অস্ট্রেলিয়ারও। তবে সিরিজ সেখানেই হেরে যায় ভারত। তৃতীয় ম্যাচে সেই হারের জ্বালা খানিকটা মেটালেন ঝুলনরা।

Advertisement

ভারতের হয়ে পূজা বস্ত্রকারও তিন উইকেট নিয়েছেন। অস্ট্রেলিয়ার ইনিংসে সব চেয়ে বেশি রান করেন অ্যাশলে গার্ডনার। ৬৭ রান করেন তিনি। ভারতের হয়ে ওপেনার শেফালি এবং স্মৃতি মন্ধানা ৫৯ রানের জুটি গড়েন। স্মৃতি ২২ রানে ফিরে গেলেও শেফালি করেন ৫৬ রান। তাঁকে যোগ্য সঙ্গ দেন যষ্টিকা ভাটিয়া। ৬৪ রান করেন তিনি। মিতালি করেন ১৬ রান। ম্যাচ জেতানো ইনিংস খেলেন দীপ্তি শর্মা (৩১ রান) এবং স্নেহ রানা (৩০ রান)। যদিও ম্যাচ শেষ করে আসতে পারেননি তাঁরা।


আরও পড়ুন

Advertisement