Advertisement
০৩ মে ২০২৪
Asian Games

১৩ গোল, ১০ গোলদাতা, এশিয়ান গেমসে মেয়েদের হকিতেও ঝড় তুলে শুরু করল ভারত

ছেলেদের হকির মতো মেয়েদের হকিতেও ভারতের দাপট। প্রথম ম্যাচেই সিঙ্গাপুরকে তারা হারিয়ে দিল ১৩-০ গোলে। সঙ্গীতা হ্যাটট্রিক করেছেন।

গোলের পর মহিলা হকি দলের উচ্ছ্বাস।

গোলের পর মহিলা হকি দলের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৮
Share: Save:

ছেলেদের হকি দল দু’ম্যাচে দিয়েছে ৩২ গোল। মহিলাদের দলকেও থামানো প্রথম ম্যাচে থামানো গেল না। সিঙ্গাপুরকে তারা হারিয়ে দিল ১৩-০ গোলে। সঙ্গীতা হ্যাটট্রিক করেছেন। নবনীত দুটি গোল করেছেন। ভারতীয় দলের মোট দশ জন গোল করেছেন।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ করতে থাকে ভারত। দ্বিতীয় মিনিটেই পেনাল্টি কর্নায় পায় তারা। নেহা শট নিলেও গোল হয়নি। তবে ৬ মিনিটেই প্রথম গোল করে ভারত। বন্দনা পাস বাড়িয়েছিলেন। উদিতার ড্র্যাগ ফ্লিকে গোল করে ভারত। আট মিনিটে আবার পেনাল্টি কর্নার পায় ভারত। গোল করেন সুশীলা।

পরের পর আক্রমণে তখন ঝাঁজরা হয়ে যাচ্ছিল সিঙ্গাপুর রক্ষণ। ১১ মিনিটে ভারতের হয়ে তৃতীয় গোল করেন দীপিকা। ১৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে চতুর্থ গোল নবনীতের। পরের মিনিটে আবার গোল করেন তিনি। তবে সেটি ফিল্ড গোল। প্রথম কোয়ার্টারেই ৫-০ এগিয়ে যায় ভারত।

দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই এগিয়ে যায় ভারত। জোরালো ড্র্যাগ ফ্লিকে গোল করেন গ্রেস এক্কা। দু’মিনিট পরে সুশীলার পাস থেকে গোল করেন নেহা। ২৩ মিনিটে ভারতের অষ্টম গোল করে সঙ্গীতা। একক দক্ষতার ডি বক্সে ঢুকে গোল করেন তিনি। এই কোয়ার্টারের বাকি সাত মিনিট কোনও গোল হয়নি।

তৃতীয় কোয়ার্টারে ভারতের নবম গোল করেন সালিমা। নেহার পাস থেকে ডি বক্সে ঢুকে পড়ে গোল করেন তিনি। ন’টি গোল খাওয়ার পরেই সিঙ্গাপুর আর আক্রমণে ওঠেনি। তারা মরিয়া হয়ে রক্ষণ করতে থাকে। তাতেও লাভ হয়নি। আরও চারটি গোল দেয় ভারত।

সঙ্গীতা পেনাল্টি কর্নার থেকে ৪৭ মিনিটে গোল করেন। ৫০ মিনিটে ১১তম গোল বন্দনার। ৫২ মিনিটে মণিকার গোল। ১৩তম গোল করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন সঙ্গীতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games women's hockey team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE