Advertisement
৩০ এপ্রিল ২০২৪
PT Usha

কমনওয়েলথ গেমস ফেডারেশনের নির্বাচনে ভারতের মুখ ঊষা, কোন পদে লড়বেন প্রাক্তন অ্যাথলিট?

কমনওয়েলথ গেমস ফেডারেশনের নির্বাচন হবে আগামী নভেম্বরে। দু’টি পদে প্রার্থী হয়েছেন ঊষা। ভারতের আরও এক ক্রীড়া কর্তার নাম রয়েছে প্রার্থী তালিকায়।

Picture of PT Usha

পিটি ঊষা। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ২২:৪০
Share: Save:

কমনওয়েলথ গেমস ফেডারেশনের সহ-সভাপতি হতে পারেন পিটি ঊষা। প্রাক্তন অ্যাথলিট তথা ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধান কমনওয়েলথ গেমস ফেডারেশনের নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার কমনওয়েলথ গেমস ফেডারেশন নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। সভাপতি, সহ-সভাপতি, আঞ্চলিক সহ-সভাপতি এবং স্পোর্টস কমিটির সদস্য পদে নির্বাচন হবে। ঊষা লড়াই করবেন সহ-সভাপতি পদে। এই পদের অন্য প্রার্থীরা হলেন কুক আইল্যান্ডের হিউ গ্রাহাম, দক্ষিণ আফ্রিকার ব্যারি হেনড্রিকস, বার্বাডোজের সান্দ্রা অসবোর্ন, কানাডার রিচার্ড পাওয়ার্স, স্কটল্যান্ডের ইয়ান রিড এবং উগান্ডার ডোনাল্ড রুকারে।

সহ-সভাপতি ছাড়াও এশিয়ার আঞ্চলিক সহ-সভাপতি পদেও প্রার্থী হয়েছেন ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রধান। এছাড়াও এশিয়া থেকে স্পোর্টস কমিটির সদস্য হওয়ার দৌড়ে ভারত থেকে রয়েছেন হরপাল সিংহ।

কমনওয়েলথ গেমস ফেডারেশনের সাধারণ সভা হওয়ার কথা আগামী ১৪ এবং ১৫ নভেম্বর সিঙ্গাপুরে। প্রথম দিন ছ’টি আঞ্চলিক সহ-সভাপতি দলের জন্য নির্বাচন হবে প্রথমে। সে দিনই পরে স্পোর্টস কমিটির ছ’টি পদের জন্যও নির্বাচন হবে। পরের দিন হবে সভাপতি এবং সহ-সভাপতি পদের জন্য ভোটাভুটি।

উল্লেখ্য, ঊষা ভারতের সর্বকালের অন্যতম সেরা অ্যাথলিটদের এক জন। এক সময় তিনি ছিলেন এশিয়া দ্রুততমা স্প্রিন্টার। গত ডিসেম্বর থেকে তিনি ইন্ডিয়ান অলিম্পিক কমিটির প্রধান পদে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PT Usha IOA Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE