Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

খেলা

দিল্লি ডেয়ারডেভিলসের প্রথম দলের সদস্যরা কে কোথায়?

নিজস্ব প্রতিবেদন
২৩ এপ্রিল ২০১৮ ১৫:৩১
বর্তমান আইপিএলের একমাত্র দল যারা একবারও ফাইনালে ওঠেনি। তবে ফাইনালে না উঠলেও তিন বার প্লে অফ খেলেছে দিল্লি। ২০০৮ এর ১৯ এপ্রিল নিজেদের প্রথম আইপিএল ম্যাচ খেলে দিল্লি। সে ম্যাচে রাজস্থানকে ৯ উইকেটে হারায় তারা। এক নজরে দেখে নেওয়া যাক সেই দলের সদস্যরা আজ কোথায়।

গৌতম গম্ভীর: আইপিএলে তাদের প্রথম ম্যাচে জয়ের অন্যতম কারিগর। প্রথম আইপিএলে দুরন্ত ফর্মে থাকা গম্ভীর দ্বিতীয় সর্বোচ্চ রানাধিকারী হয়েছিলেন। দিল্লির হয়ে কয়েক বছর খেলে কলকাতায় এসে দু’টি ট্রফি জেতেন। এ বারে ফের দিল্লির হয়ে খেলছেন।
Advertisement
বীরেন্দ্র সহবাগ: প্রথম আইপিএলে দিল্লির অধিনায়ক সহবাগের স্ট্রাইক রেট ছিল সবচেয়ে বেশি। সেই ম্যাচে ৪ বলে ১২ রান করেন তিনি। বর্তমানে পঞ্জাবের কোচিংয়ের দায়িত্বে রয়েছেন সহবাগ।

শিখর ধবন: গম্ভীরের সঙ্গে দ্বিতীয় উইকেটে তাঁর অপরাজিত সেঞ্চুরি পার্টনারশিপ রাজস্থানের বিরুদ্ধে ম্যাচ জেতায় দিল্লিকে। সে দিন ৪১ বলে অপরাজিত ৫২ করা ধবন এখন সানরাইজার্স হায়দরাবাদের অন্যতম ভরসা।
Advertisement
মনোজ তিওয়ারি: এক উইকেটে রান উঠে যাওয়ায় সে দিন ব্যাট করার সুযোগ পাননি মনোজ। বর্তমানে দিল্লির হয়েই আইপিএল খেলছেন বাংলার অধিনায়ক।

দীনেশ কার্তিক: আইপিএলের সবচেয়ে বেশি দলের হয়ে খেলে ফেলা ক্রিকেটারদের অন্যতম কার্তিক সেই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি। চলতি আইপিএলে তিনি নাইট রাইডার্সের অধিনায়ক।

মিঠুন মানহাস: দিল্লির হয়ে প্রায় দেড় দশক ঘরোয়া ক্রিকেট খেলা মিঠুনও সেই ম্যাচে ব্যাট পাননি। কিন্তু তিনি অসাধারণ দক্ষতায় ইউসুফ পাঠানকে রান আউট করেন। বর্তমানে তিনি কিংস ইলেভেন পঞ্জাবের সহকারী কোচ।

রজত ভাটিয়া: দিল্লির ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার রজত সে দিন বল হাতে এক উইকেট নেন। বর্তমানে তিনি ঢাকা প্রিমিয়ার লিগে খেলেন।

ড্যানিয়েল ভেত্তোরি: দিল্লির হয়ে সে দিনের ম্যাচে এক উইকেট নেন নিউজিল্যান্ডের এই তারকা স্পিনার। বর্তমানে তিনি আইপিএলে কোহালিদের বেঙ্গালুরুর কোচ।

পারভেজ মাহারুফ: ৪ ওভারে ১১ রান দিয়ে দু’উইকেট নিয়ে সে দিনের ম্যাচের সেরা হয়েছিলেন মাহারুফ। সেই আইপিএলে দিল্লির অন্যতম সেরা পারফরমার এখন শ্রীলঙ্কার ঘরোয়া টি২০ লিগ খেলেন।

ব্রেট গিভস: অস্ট্রেলিয়ার প্রাক্তন এই পেসার সে দিন ৪ ওভারে ৪১ রান দিয়েছিলেন। দেশের হয়ে একটাই ওয়ান ডে খেলা গিভস বর্তমানে ধারাভাষ্যকার এবং সাংবাদিক হিসাবে কাজ করেন।

গ্লেন ম্যাকগ্রা: সেই ম্যাচে ৪ ওভারে ২১ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রবাদপ্রতীম এই পেসার। ম্যাকগ্রা বর্তমানে চেন্নাইয়ে এমআরএফ পেস ফাউন্ডেশনের ডিরেক্টর হিসাবে কাজ করেন।