Advertisement
০৩ মার্চ ২০২৪
IPL

আইপিএল প্লে অফের সময় বদলে গেল, জেনে নিন কখন শুরু ম্যাচ

চলতি আইপিএলে দেখা যাচ্ছে, রাতের ম্যাচগুলো নির্ধারিত সময়ে শেষ করা যাচ্ছে না। মন্থর ওভার রেটের জন্য রোহিত শর্মা, অজিঙ্কে রাহানে, বিরাট কোহালি ও রবিচন্দ্রন অশ্বিনকে আর্থিক জরিমানা করা হয়েছে।

শেন ওয়াটসন ও সচিন তেন্ডুলকর। শুক্রবারের চেন্নাই বনাম মুম্বই ম্যাচের পরে। ছবি: পিটিআই।

শেন ওয়াটসন ও সচিন তেন্ডুলকর। শুক্রবারের চেন্নাই বনাম মুম্বই ম্যাচের পরে। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ২০:০৫
Share: Save:

আইপিএল প্লে অফের সময় বদলে যাচ্ছে। কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ) শনিবার সিদ্ধান্ত নিয়েছে, সন্ধে সাড়ে ৭টা থেকে শুরু হবে প্লে অফ। পূর্ব সূচি অনুয়ায়ী, প্লে অফের বল গড়ানোর সময় ছিল রাত আটটা। তার বদলে আধ ঘন্টা এগিয়ে আনা হয়েছে ম্যাচ।

গতবারের আইপিএল-এর প্লে অফ শুরু হয়েছিল সন্ধে সাতটা থেকে। এ বার কেন এগিয়ে আনা হল প্লে অফের সময়? বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘‘প্লে অফের ম্যাচ হবে দেশের দক্ষিণ প্রান্তে। সেখানে সমস্যা তৈরি করে শিশির।’’

তা ছাড়া যে চ্যানেলে আইপিএল সম্প্রচার করা হচ্ছে, সেই চ্যানেলও ম্যাচ এগিয়ে আনার জন্য আবেদন করেছে। সব দিক ভেবেচিন্তে প্লে অফ ম্যাচের সময় বদলে দেওয়া হয়েছে। প্লে অফ শুরু হচ্ছে ৭ মে। ৮ ও ১০ মে রয়েছে প্লে অফের খেলা।

আরও খবর: আউট হয়ে ফিরছেন বিখ্যাত দাদা, নাচছেন চিয়ারলিডার বোন!

আরও খবর: বিশ্বকাপের ক্রিকেটার নির্বাচনে যে ভুলগুলো ভোগাতে পারে দলগুলিকে

চলতি আইপিএলে দেখা যাচ্ছে, রাতের ম্যাচগুলো নির্ধারিত সময়ে শেষ করা যাচ্ছে না। মন্থর ওভার রেটের জন্য রোহিত শর্মা, অজিঙ্কে রাহানে, বিরাট কোহালি ও রবিচন্দ্রন অশ্বিনকে আর্থিক জরিমানা করা হয়েছে। তাতেও অবশ্য সমস্যার সমাধান হয়নি। তা ছাড়া গভীর রাতে খেলা শেষ হওয়ার প্রভাব পড়ছে ক্রিকেটারদের উপরে। ম্যাচ শেষ করে দলগুলো যখন হোটেলে ফিরছে, তখন রাত আরও গভীর। পরের দিন সকালের বিমানেই অন্য শহরে ম্যাচ খেলার জন্য উড়ে যেতে হচ্ছে ক্রিকেটারদের। ঠিকমতো বিশ্রাম পাচ্ছেন না ক্রিকেটাররা। তার প্রভাব পড়ছে ক্রিকেটারদের ফিটনেসে। সেই সঙ্গে মাঠের পারফরম্যান্স গ্রাফও নামছে নীচের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE