Advertisement
২৭ নভেম্বর ২০২২
IPL 2020

কেকেআরে অপারেশন বুমরা শুরু

রোহিতদের বিরুদ্ধে অতীত রেকর্ড পাল্টানোর লক্ষ্যে এক সপ্তাহ আগে থেকেই এই ম্যাচের প্রস্তুতি শুরু করে দিল কেকেআর

অনুশীলনে শুভমন গিল।—ছবি ট্যুইটার।

অনুশীলনে শুভমন গিল।—ছবি ট্যুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২০ ০৪:১৬
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আগামী ২৩ সেপ্টেম্বর আইপিএল যাত্রা শুরু কলকাতা নাইট রাইডার্সের। এখনও পর্যন্ত ২৫টি ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল। সেই পরিসংখ্যানে মুম্বইয়ের ধারেকাছেও নেই কেকেআর। ১৯বার জিতেছে মুম্বই। ছ’বার নাইটরা।

Advertisement

রোহিতদের বিরুদ্ধে অতীত রেকর্ড পাল্টানোর লক্ষ্যে এক সপ্তাহ আগে থেকেই এই ম্যাচের প্রস্তুতি শুরু করে দিল কেকেআর। বুধবার শুভমন গিল, দীনেশ কার্তিক, নীতিশ রানাদের বিশেষ অনুশীলন করালেন দলের মেন্টর ডেভিড হাসি ও বোলিং কোচ কাইল মিলস। মুম্বইয়ের অন্যতম পেস-অস্ত্র যশপ্রীত বুমরা ও ট্রেন্ট বোল্ট। দু’জনেই শেষের দিকের ওভারগুলিতে দারুণ কার্যকরী। দুই পেসারের অন্যতম হাতিয়ার ইয়র্কার। বুমরা তাঁর ইয়র্কারের সাহায্যে প্রতিপক্ষের রান আটকে দেন সহজেই। ইয়র্কারের সঙ্গে সুইং করিয়ে ভয়ঙ্কর হওয়ার ক্ষমতা রয়েছে বোল্টেরও। এ বার লাসিথ মালিঙ্গার অনুপস্থিতিতে মুম্বই বোলিং বিভাগের দায়িত্ব তাই এই জুটির কাঁধে।

কী করে এই জুটির ইয়র্কার অস্ত্রকে ভোঁতা করবে কেকেআর? তার উত্তর খোঁজার জন্যেই এই বিশেষ প্রস্তুতি ছিল নাইটদের। নেটে শুভমনদের একের পর এক ইয়র্কার খেলতে হল। ইয়র্কার কোনও রকমে ঠেকিয়ে দিতে হয়তো অনেকে পারেন। কিন্তু টি-টোয়েন্টিতে তা করলে প্রচুর বল নষ্ট হতে পারে। তাই কী ভাবে ইয়র্কারও স্টেডিয়ামের বাইরে পাঠানো যায়, সেই চেষ্টা চলছে নাইট শিবিরে। বল ছুড়ে একের পর এক ইয়র্কার দিয়ে চলেছেন নাইট কোচেরা। সেই বলেই ছক্কা মারার অনুশীলন চালিয়ে যাচ্ছেন শুভমনরা। প্র্যাক্টিসে এই অভিনবত্ব মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে কাজ দেয় কি না, সেটাই দেখার অপেক্ষায় থাকবেন ভক্তরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.