×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ মে ২০২১ ই-পেপার

খেলা

ঘুরে দাঁড়াতে দলে একাধিক পরিবর্তন? দেখে নিন দিল্লির বিরুদ্ধে নাইটদের সম্ভাব্য একাদশ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ অক্টোবর ২০২০ ০০:০২
লজ্জার হার বললেও যেন কম বলা হয়। টি২০-তে সাড়ে ৭ ওভার বাকি থাকতে ৮ উইকেটে হার যে কোনও দলের মনোবল গুঁড়িয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। অধিনায়ক বদলেও যে হারের কানাগলি থেকে নাইটরা এখনও বেরতে পারেনি, বেঙ্গালুরু ম্যাচই যেন তার প্রমাণ। এই অবস্থায় আজ সামনে দুর্দান্ত ফর্মে থাকা দিল্লি ক্যাপিটালস। গত ম্যাচে নাইটরা তাদের সেরা দুই ম্যাচ উইনার আন্দ্রে রাসেল এবং সুনীল নারাইনকে ছাড়াই মাঠে নেমেছিল। আজ কি দলে ফিরবেন দু’জনেই? দলে কি হতে পারে আরও কিছু বদল? দেখে নেওয়া যাক দিল্লির বিরুদ্ধে কলকাতার সম্ভাব্য প্রথম একাদশ।

শুভমন গিল: ফর্মের ঝলক দেখা গেলেও সেই ফর্মকে শিখরে নিয়ে যেতে পারছেন না এই তরুণ ওপেনার। দিল্লির বিরুদ্ধে জিততে গেলে আজকের ম্যাচে তাঁকে একটা ভাল শুরু করতেই হবে।
Advertisement
রাহুল ত্রিপাঠি: দল হারলেও দিল্লির বিরুদ্ধে প্রথম ম্যাচে ভাল খেলেছিলেন। তবে দু’টি ম্যাচ বাদে তাঁর ব্যাট সে ভাবে কথা বলেনি। আজকেও রান না পেলে নাইটদের হয়তো তাঁর পরিবর্ত খুঁজতে হতে পারে।

নীতীশ রানা: ত্রিপাঠির মতো রানাও দিল্লির বিরুদ্ধে প্রথম ম্যাচে দুর্দান্ত খেলেছিলেন। কিন্তু তার পর থেকেই চুপ রয়েছে তাঁর ব্যাট। তিন নম্বরে দলকে ভরসা দিতে তাঁকে রান করতেই হবে।
Advertisement
দীনেশ কার্তিক: অধিনায়কত্বের ব্যাটন ছাড়ার পর ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। তবে গত ম্যাচে বাকিদের মতো তিনিও ব্যর্থ হয়েছেন। আজ তাঁর চওড়া ব্যাটের দিকে তাকিয়ে থাকবে নাইটভক্তরা।

অইন মর্গ্যান: নাইটদের নতুন অধিনায়ক ব্যাট হাতে মোটামুটি ফর্মেই রয়েছেন। তবে এখনও বড় ইনিংস তাঁর ব্যাট থেকে দেখা যায়নি। জয়ের রাস্তায় ফিরতে আজ দিল্লির বিরুদ্ধে তাঁকে জ্বলে উঠতেই হবে। সঙ্গে করতে হবে আগ্রাসী নেতৃত্ব।

আন্দ্রে রাসেল: গত ম্যাচে বাদ পড়েছিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। এ বারে তাঁর ব্যর্থতা বার বার চোখে পড়ছে। তবুও এই ম্যাচে তাঁকে বাদ দিয়ে নামার কথা বোধ হয় ভাবতে পারবে না কেকেআর।

সুনীল নারাইন: বোলিং অ্যাকশন নিয়ে বিতর্ক থামলেও দলে জায়গা হয়নি গত ম্যাচে। দিল্লির ব্যাটসম্যানদের থামাতে তাঁর শরণাপন্ন হতেই পারেন ক্যাপ্টেন মর্গান।

লকি ফার্গুসন: বল হাতে তিনি এই মুহূর্তে বেশ কার্যকরী। তাঁকে বাদ দেওয়ার কথা ভাবাই যাবে না।

প্রসিদ্ধ কৃষ্ণ: মাভি নয়, তাঁর ওপরেই ভরসা রাখছে কেকেআর ম্যানেজমেন্ট। ৪ ম্যাচে ৪ উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। জয়ের জন্য শুরুতে উইকেট তুলতে তাঁর ওপরেই ভরসা করতে হবে নাইটদের।

কমলেশ নাগরকোটি: তরুণ এই বোলার শুরুতে আশা জাগালেও হঠাৎ যেন ছন্দহীন। তবে সুযোগ যখন পাচ্ছেন কাজে লাগাতে হবে তাঁকে।

বরুণ চক্রবর্তী: বিস্ময় স্পিনারই এখন কেকেআরের সফলতম বোলার। দল থেকে ছিটকে দিয়েছেন জাতীয় দলের স্পিনার কুলদীপ যাদবকে। তিনি দলে থাকছেন বলাই যায়।