Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বলে থুতু লাগিয়ে বিতর্কে রাজস্থানের উথাপ্পা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ সেপ্টেম্বর ২০২০ ২৩:৫৪
বিতর্কের সেই মুহূর্ত। ছবি টুইটার থেকে নেওয়া।

বিতর্কের সেই মুহূর্ত। ছবি টুইটার থেকে নেওয়া।

রবিন উথাপ্পা কি করোনা-বিধি ভাঙলেন? ইচ্ছাকৃত না হলেও, তাঁকে দেখা গেল বলে থুতু মাখাতে। আর সেই ছবিই জন্ম দিয়েছে নতুন বিতর্কের।

বুধবারের কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের তৃতীয় ওভারের পঞ্চম বলে এই ঘটনা ঘটে। কেকেআর ওপেনার সুনীল নারিন মারতে গিয়ে সহজ ক্যাচ তোলেন মিড অনে। কিন্তু তা ফেলে দেন উথাপ্পা। এর পরই উথাপ্পাকে দেখা গিয়েছে বলে থুতু মাখিয়ে তা বোলারকে ফেরত দিতে। সঙ্গে সঙ্গে তাঁর এই আচরণ নিয়ে শুরু হয় চর্চা।

গত জুনে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে বলে থুতু লাগানোর উপর সাময়িক ভাবে নিষেধাজ্ঞা জারি করেছিল। তবে বলে ঘাম প্রয়োগে কোনও নিষেধাজ্ঞা নেই। আইপিএলেও মেনে চলা হচ্ছে কড়া জৈব সুরক্ষা বলয়। ক্রিকেটারদের রাখা হচ্ছে সেই বলয়ের মধ্যে। কিন্তু উথাপ্পার আচরণে প্রশ্নের মুখে সেই সুরক্ষাই।

Advertisement

উথাপ্পা আবার গত কয়েক বছর কলকাতা নাইট রাইডার্সের নিয়মিত সদস্য ছিলেন। কিন্তু, গত মরসুমে ব্যর্থতার পরিপ্রেক্ষিতে এ বারের আইপিএলে তিনি খেলছেন রাজস্থান রয়্যালসে। গত বার ১২ ম্যাচে তাঁর ব্যাটে এসেছিল ২৮২ রান। নিলামে তিন কোটি টাকায় তাঁকে নিয়েছিল রাজস্থান। কিন্তু বুধবার মোটেই ভাল গেল না। ক্যাচ ফেললেন, ব্যাটে করলেন মাত্র ২। আর জড়িয়ে পড়লেন অবাঞ্ছিত এক বিতর্কে।

আরও পড়ুন

Advertisement