×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

৩১ জুলাই ২০২১ ই-পেপার

ধোনির পরামর্শ স্মরণ করেই চেন্নাইয়ের বিরুদ্ধে নামছেন সিরাজ

সংবাদ সংস্থা
দুবাই ২৫ অক্টোবর ২০২০ ১৩:৫০
ধোনির পরামর্শ মেনে চলেন সিরাজ। -ফাইল চিত্র।

ধোনির পরামর্শ মেনে চলেন সিরাজ। -ফাইল চিত্র।

মহেন্দ্র সিংহ ধোনির পরামর্শ বুকে নিয়েই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আজ খেলতে নামবেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বোলার মহম্মদ সিরাজ।

গত মরসুমে সিরাজ নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ৯টি ম্যাচ থেকে সাতটি উইকেট নিয়েছিলেন। তার পরে সমালোচিত হতে হয়েছিল তাঁকে। এ বারের মরসুমে এখনও পর্যন্ত সিরাজের পারফরম্যান্স ভালই।

কলকাতা নাইট রাইডার্সকে আগের ম্যাচে ভেঙেছিলেন তিনি। পাওয়ারপ্লেতেই তিনটি উইকেট নিয়েছিলেন তিনি। আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে পর পর দুটো মেডেন ওভারও করেছিলেন সেই ম্যাচে। সেই সিরাজ আজ ধোনির বিরুদ্ধে নামার জন্য তৈরি। চেন্নাই অধিনায়কের পরামর্শ স্মরণ করেই তিনি মাঠে নামবেন।

Advertisement

ধোনির কাছ থেকে কী পরামর্শ পেয়েছিলেন সিরাজ? ব্যাঙ্গালোরের তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োয় সিরাজ বলছেন, ‘‘মাহি ভাই সব সময়ে বলেন, অন্যের মতামতকে বেশি গুরুত্ব দেওয়ার দরকার নেই। একটা ম্যাচে খারাপ পারফরম্যান্স করলেই সবাই বলবে, তুমি ভাল নও। সেই সব মতামত নিয়েই যদি তুমি ভাবনাচিন্তা করে যাও, তাহলে উন্মাদ হয়ে যেতে হবে। বরং পরের ম্যাচে তুমি যদি ভাল করো, তা হলে ওই লোকগুলোই তোমার প্রশংসা করবে এবং বলবে তুমি ভাল বোলার।’’

আরও পড়ুন: দিল্লিকে হারানোর পরে কাপ জেতার স্বপ্ন দেখছেন বরুণ

আজ আদর্শ ধোনির বিরুদ্ধে কেমন বল করেন সিরাজ, সেটাই দেখার।

Advertisement