Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

ধোনির ঘরে আগুন ঝরাচ্ছেন বাইরের অখ্যাত ফজলহক ফারুকি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ এপ্রিল ২০২১ ২০:৩৩
আগুনে জোরে বোলিংয়ে সিএসকে শিবির কাঁপাচ্ছেন আফগান তরুণ ফজলহক ফারুকি।

আগুনে জোরে বোলিংয়ে সিএসকে শিবির কাঁপাচ্ছেন আফগান তরুণ ফজলহক ফারুকি।
ছবি - টুইটার

মহেন্দ্র সিংহ ধোনি, ফাফ ডু প্লেসিস, সুরেশ রায়না, রবিন উথাপ্পা থেকে শুরু করে চেতেশ্বর পূজারা কিংবা ডোয়েন ব্র্যাভোর মতো ব্যাটসম্যানরা নেটে ঢুকলেই ওঁর ডাক পরে। ২০ বছরের ছেলেটার নাম ফজলহক ফারুকিচেন্নাই সুপার কিংস দলের সদস্য নন। ওঁকে নেট বোলার হিসেবে দলে নিয়েছেন ‘ক্যাপ্টেন কুল’। কিন্তু আফগানিস্তান থেকে আসা এই তরুণ যে বাইশ গজে এমন আগুন ঝরাবেন সেটা কে জানত! এই বাঁহাতি জোরে বোলারের আউট সুইং ও ইন কাটার সামলাতে রিতিমতো বেগ পাচ্ছেন সিএসকে শিবিরের নামজাদা ব্যাটসম্যানরা।

কয়েক দিন আগের কথা। পূজারা, উথাপ্পা ও অম্বাতি রায়ডুকে তাঁর আগুনে জোরে বোলিংয়ে একেবারে কাবু করে দিয়েছেন। আঁটোসাঁটো লাইন-লেন্থের সঙ্গে মিশিয়ে দিচ্ছেন গনগনে আগুনে জোরে বোলিং। শিবিরের দাবি গতির বিচারে এই মুহূর্তে ধোনির দলের নিয়মিত জোরে বোলারদেরও পিছিয়ে দিয়েছেন রশিদ খানের দেশের এই ক্রিকেটার।

কিন্তু কে এই ফজলহক ফারুকি? কীভাবে তিনি আইপিএল জগতে চলে এলেন? গত মরসুম কিংস ইলেভেন পঞ্জাব (অধুনা পঞ্জাব কিংস) দলে নেট বোলার হিসবে তাঁর আত্মপ্রকাশ ঘটেছিল। কে এল রাহুল, ক্রিস গেলদের নেটে বোলিং করার পর তাঁকে আর আটকে রাখা যায়নি। এরপর চলতি বছর জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্ট দলে সুযোগ পেয়েছিলেন। তবে খেলা হয়নি। যদিও দেশের হয়ে একই প্রতিপক্ষের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটে গিয়েছে। সেই ম্যাচে ৪ ওভারে ২৭ রানে ১ উইকেট নিয়েছেন ফজলহক ফারুকি। আর সেই রসদ সঙ্গে নিয়ে এখন ধোনির সিএসকে শিবির কাঁপাচ্ছেন এই আফগানি।

Advertisement

আরও পড়ুন

Advertisement