Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

কোহলী, রোহিতদের থেকে শিখেছি ক্রিকেটীয় শট খেলেও রান করা যায় টি২০তে, বললেন পূজারা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ এপ্রিল ২০২১ ১৬:২১
টেস্টে ভারতের অন্যতম সেরা সম্পদ পূজারা।

টেস্টে ভারতের অন্যতম সেরা সম্পদ পূজারা।
ছবি: টুইটার থেকে

চেতেশ্বর পূজারা লাল বলের ক্রিকেটার। এমন ভাবনা থেকেই বহু বার আইপিএল-এর নিলামে অবিক্রিত থেকে গিয়েছেন তিনি। কোটিটাকার লিগ থেকে দূরেই ছিলেন পূজারা। এ বার তাঁকে ৫০ লক্ষ টাকায় কিনেছে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিংহ ধোনির দলে খেলবেন তিনি। পূজারা আত্মবিশ্বাসী ভাল খেলার ব্যাপারে।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পূজারা বলেন, “যখন স্ট্রাইক রেটের কথা হয়, হ্যাঁ, আমি পাওয়ার-হিটার নই। তবে বিরাট কোহলী, রোহিত শর্মাদের থেকে শিখেছি পাওয়ার-হিটার হওয়ার প্রয়োজন হয় না। ঠিক সময় বলকে মারার ব্যাপারে ওদের জুড়ি মেলা ভার। কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথরাও কেউ পাওয়ার হিটার নয়। ক্রিকেটীয় শট খেললেই রান আসে।”

পূজারা স্বীকার করে নেন একটা সময় তিনি মনে করতেন টি২০ খেললে টেস্ট ক্রিকেটে তার প্রভাব পড়বে। তিনি বলেন, “মনে হতো টি২০-তে খেললে টেস্ট খেলার ক্ষমতা নষ্ট হবে। অভিজ্ঞতা যত বেড়েছে বুঝতে পেরেছি এটা ভুল। একটা সময়ের পর বুঝেছি আমার খেলা নষ্ট হবে না। আমার ক্ষমতা কখনও চলে যাবে না। রাহুল দ্রাবিড় আমাকে এটা বুঝিয়েছিলেন বহু দিন আগে। তিনি বলেছিলেন আমাদের নিজস্ব খেলা কখনও নষ্ট হয় না।”

Advertisement

টেস্টে ভারতের অন্যতম সেরা সম্পদ পূজারা। তিনি বলেন, “লাল বলে কেউ যদি সাফল্য পায়, তাঁর কাছে সাদা বলে খেলা খুব কঠিন নয়। যে ভাবে সাদা বল ব্যাটে আসে তাতে কিছু মানসিক পরিবর্তন প্রয়োজন। খুব বেশি মানসিক চাপ না নিয়ে নিজের মনকে প্রস্তুত রাখতে হবে পরিবর্তনের জন্য। টেস্ট ক্রিকেটে প্রতিটা উইকেট খুব দামি, টি২০-তে নিজেকে প্রকাশ করাটা জরুরি।”

আরও পড়ুন

Advertisement