Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

IPL 2021: কোহলীদের কাছে হার শাপে বর, ধোনির বিরুদ্ধে নামার আগে বলছেন পন্টিং

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ অক্টোবর ২০২১ ১০:২৬
চেন্নাইয়ের বিরুদ্ধে ফাঁকফোকর ঢাকার চিন্তায় পন্টিং।

চেন্নাইয়ের বিরুদ্ধে ফাঁকফোকর ঢাকার চিন্তায় পন্টিং।
—ফাইল চিত্র

লিগের শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে হারতে হয়েছে দিল্লি ক্যাপিটালসকে। হারলেও লিগ শীর্ষেই শেষ করে রিকি পন্টিংয়ের দল। তবে বিরাট কোহলীর দলের বিরুদ্ধে হেরে শাপে বর হয়েছে বলে মনে করছেন পন্টিং। কারণ দিল্লির কোচের মতে এতে নিজেদের ফাঁকগুলি দেখতে পাওয়া গিয়েছে।

আরসিবি-র বিরুদ্ধে সাত উইকেটে হারতে হয়েছিল ঋষভ পন্থদের। রবিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে প্রথম কোয়ালিফায়ার খেলতে নামবে দিল্লি। সেই ম্যাচের আগে পন্টিং বলেন, “যে ভাবে হেরেছি তা খুবই লজ্জার। তবে আমি খুব একটা অখুশি নই এই হারে। আমার মনে হয় এই হারটা দরকার ছিল। রবিবারের ম্যাচের আগে নিজেদের ভুলগুলি শুধরে নেওয়ার সুযোগ পাবে ওরা।”

হার ভুলে সামনের দিকে তাকাতে চান অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক। পন্টিং বলেন, “হার ভুলে পরের ম্যাচের দিকে নজর দিতে হবে। হেরে গেলেও এই ম্যাচের থেকে অনেক কিছু শেখার আছে। আমার মনে হয় এক ধাপ এগিয়ে গেলাম আমরা। চেন্নাই এবং মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও ভাল খেলতে পারিনি, কিন্তু ম্যাচ জিতেছি। ওই ম্যাচগুলির থেকে আরসিবি-র বিরুদ্ধে ভাল খেলেছি। ম্যাচের ফলাফল নয়, কেমন খেলেছি সেটা দেখা বেশি জরুরি।”

Advertisement

প্লে-অফে খেলতে নামার আগে বেশ ইতিবাচক পন্টিং। তিনি বলেন, “আরসিবি-র বিরুদ্ধে পৃথ্বী শ দারুণ খেলেছে। এই প্রতিযোগিতায় শিখর ধবন ভাল ছন্দে আছে। প্লে-অফে ভাল খেলার আশা করছি। চেন্নাইয়ের বিরুদ্ধে আমাদের আত্মবিশ্বাসী থাকা উচিত। লিগে দু’বার হারিয়েছি ওদের। তবে প্লে-অফ আলাদা লড়াই। প্রতিযোগিতা এ বার শুরু হল।”

আরও পড়ুন

Advertisement