Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Harbhajan Singh

Harbhajan Singh: ক্রিকেট, অভিনয়ের পর এ বার শিক্ষা ক্ষেত্রেও বিরাট সাফল্য হরভজনের

ফ্রান্সের এই বিশ্ববিদ্যালয়ের তরফে বিভিন্ন দেশের ক্রীড়া ব্যক্তিত্বদের পিএইচডি ডিগ্রি দিয়ে সম্মানিত করা হয়। এ বছর সেই সম্মান দেওয়া হয়েছে হরভজনকে।

হরভজন সিংহ।

হরভজন সিংহ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ২২:৩২
Share: Save:

একদিকে ক্রিকেট, অন্যদিকে তামিল সিনেমাতেও অভিনয়ে হাতেখড়ি হয়ে গিয়েছে। এ বার শিক্ষা ক্ষেত্রেও সাফল্য পেলেন হরভজন সিংহ। ফ্রান্সের বিখ্যাত বিশ্ববিদ্যালয় ইকোল সুপিরিয়র রবার্ট ডি সরবোন থেকে খেলাধুলো বিষয়ে পিএইচডি ডিগ্রি পেলেন তিনি।

ফ্রান্সের এই বিশ্ববিদ্যালয়ের তরফে বিভিন্ন দেশের ক্রীড়া ব্যক্তিত্বদের এই ডিগ্রি দিয়ে সম্মানিত করা হয়। এ বছর সেই সম্মান দেওয়া হয়েছে হরভজনকে। এক ওয়েবসাইটে হরভজন বলেছেন, “আমি এই সম্মান পেয়ে আপ্লুত। আমি ক্রিকেট খেলে গোটা বিশ্ব জুড়ে মানুষের ভালবাসা পেয়েছি বলেই এই সম্মানের জন্য আমার কথা ভাবা হয়েছে।”

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে একটি সমাবর্তন অনুষ্ঠানে এই ঘোষণা করা হয়। তবে কেকেআর-এর হয়ে খেলতে দুবাইয়ে থাকার জন্যে সেই অনুষ্ঠানে হাজির থাকতে পারেননি হরভজন। আগামী সোমবার আরসিবি-র বিরুদ্ধে এলিমিনিটরের ম্যাচ খেলতে নামবে তাঁর দল।

আমিরশাহি পর্বে একটি ম্যাচেও খেলতে দেখা যায়নি হরভজনকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন যে, সামনের মরসুম থেকে আইপিএল-এ তাঁকে খেলতে না-ও দেখা যেতে পারে। ভবিষ্যতে অভিনয় জগতে নামার কথাও উড়িয়ে দেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harbhajan Singh KKR PHD
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE