Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

IPL 2021: জিতেও ওয়ার্নার বিতর্কে কেনরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ সেপ্টেম্বর ২০২১ ০৯:৪১

একা লড়াই করেছিলেন তিনি। কিন্তু সঞ্জু স্যামসনের অসাধারণ ইনিংসও জয় এনে দিতে পারল না তাঁর দলকে। রাজস্থান রয়্যালসের ১৬৪-৫ স্কোর তিন উইকেট হারিয়ে, ন’বল বাকি থাকতে ছাপিয়ে গেল সানরাইজ়ার্স হায়দরাবাদ। এই জয়ের ফলে হায়দরাবাদের কোনও লাভ হল না ঠিকই, কিন্তু রাজস্থানের প্লে-অফে ওঠার আশা বড় ধাক্কা খেল। ১০ ম্যাচে সঞ্জুদের পয়েন্ট দাঁড়াল ৮। কিন্তু নেট রানরেট খারাপ থাকায় লিগ টেবলের ছ’নম্বরে রয়েছেন তাঁরা। রাজস্থানের হারে কিছুটা হলেও সুবিধে হল মুম্বই ইন্ডিয়ান্স, পঞ্জাব কিংস, কলকাতা নাইট রাইডার্সের মতো দলগুলোর। এরা সবাই রয়েছে ৮ পয়েন্টে।

এই ম্যাচে ডেভিড ওয়ার্নারকে বাদ দিয়ে নেমেছিল হায়দরাবাদ। যা নিয়ে বিতর্কও তৈরি হয়েছে। জানা গিয়েছে, ওয়ার্নার মাঠে পর্যন্ত আসেননি। গণমাধ্যমে জল্পনা ছড়িয়ে পড়ে, হায়দরাবাদের হয়ে শেষ ম্যাচ খেলে ফেললেন কি না ওয়ার্নার। এ দিন এক ভক্ত টুইট করেন, ‘‘বিশ্রাম নিয়ে আবার ফিরে এসো ওয়ার্নার।’’ যার জবাবে অস্ট্রেলীয় ওপেনার লেখেন, ‘‘দুর্ভাগ্যবশত আর আসব না। কিন্তু দলকে সমর্থন করে যান।’’ ওয়ার্নারের ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করতে চাননি হায়দরাবাদ কোচ ট্রেভর বেলিস।

এর আগে ভারতের মাঠে প্রথম দফার আইপিএল চলাকালীন ওয়ার্নারকে নেতৃত্ব থেকে সরিয়ে কেন উইলিয়ামসনকে দায়িত্ব দেয় হায়দরাবাদ।

Advertisement

অস্ট্রেলীয় ওপেনারের জায়গায় খেলতে নামা ইংল্যান্ডের জেসন রয়ের (৪২ বলে ৬০) আগ্রাসী ইনিংস জয়ের ভিত তৈরি করে দেয়। ঋদ্ধিমান সাহা করেন ১১ বলে ১৮। এর পরে দলকে জয় এনে দেন উইলিয়ামসন (৪১ বলে অপরাজিত ৫১)।

সঞ্জু স্যামসন সম্পর্কে গৌতম গম্ভীর একবার বলেছিলেন, ‘‘চাঁদেও ব্যাট করতে নামলে ঠিক রান করে দেবে ও।’’ মরুশহরে আইপিএলের দ্বিতীয় দফার খেলায় সঞ্জু দেখিয়ে দিচ্ছেন, পিচ যে রকমই হোক না কেন, রান করতে তাঁর সমস্যা হচ্ছে না। আগের ম্যাচে হাফসেঞ্চুরি করার পরে সোমবার হায়দরাবাদের বিরুদ্ধেও দুর্দান্ত ইনিংস খেলে গেলেন সঞ্জু। রাজস্থান রয়্যালস অধিনায়কের ৫৭ বলে ৮২ রানের ইনিংস দেখে মুগ্ধ সুনীল গাওস্কর, কেভিন পিটারসেনের মতো তারকারাও। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ পাননি সঞ্জু।



Tags:

আরও পড়ুন

Advertisement