×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৯ মে ২০২১ ই-পেপার

নিজে রান তাড়া করবেন বলেও পিচের ঘাড়ে দোষ চাপালেন কেকেআর অধিনায়ক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ এপ্রিল ২০২১ ১০:২১
মঙ্গলবার টস জিতে বল করার সিদ্ধান্ত নেন মর্গ্যান।

মঙ্গলবার টস জিতে বল করার সিদ্ধান্ত নেন মর্গ্যান।
ছবি: টুইটার থেকে

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২২তম হার কলকাতা নাইট রাইডার্সের। মঙ্গলবার জেতার মতো জায়গায় পৌঁছে গিয়েছিলেন নীতীশ রানারা। তার পরেও যে ভাবে হেরেছেন, তা মেনে নিতে পারছেন না সমর্থকরা। অধিনায়ক অইন মর্গ্যান মনে করেন চেন্নাইয়ের পিচে রান তাড়া করা কঠিন ছিল।

মঙ্গলবার টস জিতে বল করার সিদ্ধান্ত নেন মর্গ্যান। চেন্নাইয়ের মাঠে শেষ ৩ ম্যাচের দুটোতেই যাঁরা পরে ব্যাট করেছেন, তাঁরাই জিতেছেন। এমন অবস্থায় মর্গ্যানের সিদ্ধান্ত দেখে আশঙ্কা তৈরি হয়েছিল অনেকের মনেই। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মুম্বই হেরেছিল। সেই ম্যাচে পরে ব্যাট করেছিলেন বিরাট কোহলীরা। মর্গ্যান বলেন, “আমাদের জেতা উচিত ছিল। এখানে যে খেলাগুলো হয়েছে তাতে দেখা গিয়েছে শেষের দিকে রান করা কঠিন হয়ে যায়। এবি ডি’ভিলিয়ার্স ছাড়া কেউই সেটা করতে পারেনি।” কলকাতার দলে কোনও ডি’ভিলিয়ার্স ছিল না। শাকিব আল হাসান, আন্দ্রে রাসেলরা সেই কাজটা করতেও পারলেন না।

মর্গ্যান বলেন, “মুম্বই এমন ভাবেই খেলে চলেছে বহু বছর। আমাদেরও এটা শিখতে হবে। ভুল করলে সেটা শুধরে নিতে হবে। আক্রমণ এবং রক্ষণ সঠিক সময় করতে পারলেই সেরা খেলাটা বেরিয়ে আসবে। আমরা শেষের দিকে সেটাই করতে পারিনি।” হারের জন্য ব্যাটসম্যানদের দিকেই আঙুল তোলেন কেকেআর অধিনায়ক।

Advertisement

মুম্বইয়ের বোলারদেরও প্রশংসা করেন মর্গ্যান। তিনি বলেন, “হার খুবই দুঃখজনক। ম্যাচের বেশির ভাগ অংশে আমরা ভাল খেলেছি। রান তাড়া করার সময়ও আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলাম। তবে মুম্বই ভাল দল। সঠিক সময় ম্যাচে ফিরে এসেছিল ওরা। আমরা পারিনি।”

Advertisement