Advertisement
১০ মে ২০২৪
Virat Kohli

IPL 2021: পরের নিলামে কাকে রাখবেন, কাকে ছাড়বেন কোহলীরা, পরামর্শ দিলেন গম্ভীর

১৩ বছরেও কোনও আইপিএল ট্রফি নেই। বারবার বদলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দল। কিন্তু এত বছরেও সাফল্য এসে ধরা দেয়নি।

কোহলীকে পরামর্শ গম্ভীরের।

কোহলীকে পরামর্শ গম্ভীরের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২১ ১৭:৩৭
Share: Save:

১৩ বছরেও কোনও আইপিএল ট্রফি নেই। বারবার বদলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দল। কিন্তু এত বছরেও সাফল্য ধরা দেয়নি। আইপিএল-এ এখনও পর্যন্ত যে তিন দল ট্রফি জেতেনি, তার মধ্যে একটি হল আরসিবি।

২০০৯ এবং ২০১৬-য় ফাইনালে উঠলেও শেষ ধাপ পেরোতে পারেনি তারা। গত দু’মরসুম প্লে-অফে উঠেও বিদায় নিয়েছে। এ বার গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডিভিলিয়ার্স থাকতেও বিদায় নিতে হয়েছে। প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর মনে করছেন, পরের বার আইপিএল-এর বড় নিলামের আগে অনেক বাছাই করে ক্রিকেটার নিতে হবে আরসিবি-কে।

এক অনুষ্ঠানে তিনি বলেছেন, “আমার মনে হয় হর্ষল পটেল এবং যুজবেন্দ্র চহালের মধ্যে একজনকে নিতে হবে আরসিবি-কে। সেটা ওদের ঠিক করতে হবে যে কাকে নেওয়া উচিত।” একই মত প্রযোজ্য ম্যাক্সওয়েল এবং ডিভিলিয়ার্সের ক্ষেত্রেও। গম্ভীর বলেছেন, “আমার মতে, ওদের উচিত ম্যাক্সওয়েলকে রাখা। কারণ ম্যাক্সওয়েলই ওদের ভবিষ্যত। ডিভিলিয়ার্স কিন্তু নয়।”

কোহলীর অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তে খুশি হতে পারেননি গম্ভীর। বলেছেন, “সময়টা ঠিকঠাক ছিল না। যদি ছাড়তেই হত তাহলে প্রতিযোগিতা শেষ হওয়ার পর ঘোষণা করতে পারত। এমন সময়ে কাজটা করল, যখন আরসিবি-র যোগ্যতা অর্জনের দৌড়ে ভাল জায়গায় ছিল। আরও ভাল মানসিকতায় থাকতে পারত ওরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE