Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

IPL 2021: কোহলীদের কাছে চূর্ণ রোহিতরা, হর্ষালের হ্যাটট্রিক, ব্যাটে-বলে নায়ক ম্যাক্সওয়েল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ সেপ্টেম্বর ২০২১ ২৩:২১
হ্যাটট্রিক হর্ষালের, দারুণ খেললেন ম্যাক্সওয়েলও

হ্যাটট্রিক হর্ষালের, দারুণ খেললেন ম্যাক্সওয়েলও
টুইটার

হর্ষল পটেলের হ্যাটট্রিক। অল রাউন্ডার ম্যাক্সওয়েলের ব্যাটে বলে দারুণ ছন্দে থাকা। বিরাটের অর্ধ শতরান। সব মিলিয়ে মুম্বইকে ৫৪ রানে হারিয়ে জয়ে ফিরল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

টসে জিতে বিরাট কোহলীদের ব্যাট করতে পাঠান রোহিত শর্মা। প্রত্যেক দিনের মতোই শুরুটা দারুণ করেছিলেন বিরাট। দেবদত্ত পাড়িক্কল শুরুতেই আউট হয়ে গেলেও শ্রীকর ভরতকে সঙ্গে নিয়ে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন আরসিবি অধিনায়ক। ২৪ বলে ৩২ রান করে রাহুল চাহারের বলে আউট হয়ে যখন ফিরছেন ভরত, তখনও ক্রিজে ছিলেন বিরাট। গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে জুটি তৈরি করে বড় রানের দিকে এগিয়ে যাচ্ছিল আরসিবি।

৫১ রান করে বিরাট আউট হলেও রান তোলার গতিতে লাগাম দিতে পারছিলেন না মুম্বই বোলাররা। সেই সময়েই বল হাতে ম্যাচ ঘুরিয়ে দেন যশপ্রীত বুমরা। দু’বলে দুটি উইকেট নিয়ে ফেরান ম্যাক্সওয়েল (৫৬) ও এবি ডিভিলিয়ার্সকে (১১)। আর এতেই কমে যায় রান তোলার গতি। শেষ পর্যন্ত ১৬৫ রানে শেষ হয় আরসিবি-র ইনিংস।

চার ওভার বল করে ৩৬ রান দিয়ে তিন উইকেট নেন বুমরা। একটি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে ও রাহুল চাহার। উইকেট না পেলেও ভাল বল করেন ক্রুণাল পাণ্ড্য। ৪ ওভারে মাত্র ২৭ রান দিয়েছেন তিনি। তবে দলে ফিরলেও রবিবার বল করতে দেখা যায়নি হার্দিক পাণ্ড্যকে।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে হিসেব করে খেলতে শুরু করে মুম্বই। প্রথম দুই ওভার দেখে খেলেন কুইন্টন ডি' কক ও রোহিত শর্মা। তবে তৃতীয় ওভারে কাইল জেমিসনের বলে তিনটি চার মেরে ওভার থেকে মোট ১৭ রান তুলে নেন মুম্বই অধিনায়ক। এর পরে মহম্মদ সিরাজের ওভার থেকে আসে নয় রান। পাওয়ার প্লে-তে যতটা সম্ভব রান তুলে রাখতে চেয়েছিলেন রোহিত। প্রথম ৬ ওভারেই উইকেট না হারিয়ে ৫৬ রান করে ফেলে মুম্বই।

তবে যুজবেন্দ্র চহাল আসতেই আউট হন ডি' কক। ডিপ মিডউইকেটের উপর দিয়ে বড় শট খেলতে গিয়ে ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ দেন চহাল। সামনের দিকে ঝাঁপিয়ে ক্যাচ ধরেন তিনি।

ঈশান কিশনকে সঙ্গে নিয়ে ইনিংস গড়ে তোলার চেষ্টা করতে থাকেন অধিনায়ক রোহিত। তবে একদিক থেকে চহাল আর অন্যদিক থেকে ম্যাক্সওয়েল রানের গতি থমকে দেওয়ায় চাপ বাড়তে থাকে তাঁর উপর। বড় শট খেলতে গিয়ে ম্যাক্সওয়েলের বলে আউট আউট হন রোহিত (৪৩)। তাঁর ক্যাচ ধরেন পাড়িক্কল। পরের ওভারেই চহাল তুলে নেন ঈশানের উইকেট। মাত্র ৯ রান করে আউট হন তিনি।

৮ রান করে মহম্মদ সিরাজের বলে আউট হন সূর্যকুমার যাদব। অফস্টাম্পের বাইরের বল খেলতে গেলে বল ব্যাটের কানায় লাগে। থার্ড ম্যানে দাঁড়িয়ে থাকা চহালের হাতে জমা পড়ে বল।

হার্দিক পাণ্ড্য আউট হন মাত্র তিন রান করে। হর্ষল পটেলের স্ক্র্যাম্বেলড সিম বলে বড় শট খেলতে গিয়ে এক্সট্রা কভারে বিরাটের হাতে ক্যাচ দেন হার্দিক। পরের বলেই আউট কায়রন পোলার্ডও। বোল্ড হন তিনি। পরের বলেই রাহুল চাহারকেও আউট করে হ্যাটট্রিক করেন তিনি। ১১১ রানেই শেষ হয় মুম্বইয়ের ইনিংস।

হ্যাটট্রিক সহ চার উইকেট পান হর্ষল। দারুণ বল করেন চহাল ও ম্যাক্সয়েল। ম্যাক্সওয়েল চার ওভারে ২৩ রান দিয়ে দু’টি উইকেট পান। চহাল চার ওভারে মাত্র ১১ রান দিয়ে তিনটি উইকেট পান। চার ওভারে ২৩ রান দিয়ে দুই উইকেট পান ম্যাক্সওয়েল। একটি উইকেট পান মহম্মদ সিরাজ।

আরও পড়ুন

Advertisement