Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

IPL 2021: ভাল না খেলেও জিতেছেন তাঁরা, কেকেআর-কে হারিয়ে মেনে নিলেন ধোনি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ সেপ্টেম্বর ২০২১ ২০:৪৯
দলকে কৃতিত্ব দিলেন ধোনি।

দলকে কৃতিত্ব দিলেন ধোনি।
ফাইল ছবি

শুরুটা ভাল করেও কেকেআর-এর বিরুদ্ধে একসময় ম্যাচ বেরিয়ে গিয়েছিল সিএসকে-র হাত থেকে। কিন্তু ১৯তম ওভারে রবীন্দ্র জাডেজার দুটি ছয় এবং দুটি চার ম্যাচ তাঁদের দিকে ঘুরিয়ে দিল। শেষ পর্যন্ত কেকেআর-কে দু’উইকেটে হারিয়ে আইপিএল-এর দ্বিতীয় পর্বে জয়ের হ্যাটট্রিক করে ফেলল সিএসকে। ম্যাচের শেষে মহেন্দ্র সিংহ ধোনি মেনে নিলেন, ভাল না খেলেও জয় পেয়েছে তাঁর দল।

জয়ের পর রীতিমতো উচ্ছ্বসিত সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। বললেন, “দারুণ একটা জয় পেলাম আমরা। অনেক সময় ভাল খেলেও হারতে হয়। কিন্তু যখন ভাল না খেলেও জিতে যাই, তখন একটা আলাদা আনন্দ হয়। দুটো দলই ভাল খেলেছে। সমর্থকরাও আনন্দ পেয়েছেন।”

Advertisement

ধোনি জানালেন, এই পিচে প্রথম বোলিং করা সহজ কাজ ছিল না। তাঁর কথায়, “মাঝে মাঝে কিছু ওভারে আমরা ভাল বল করেছি। কিন্তু জোরে বোলারদের জন্য এই পিচ উপযোগী ছিল না। তাই ছোট ছোট স্পেলে ওদের দিয়ে বোলিং করাচ্ছিলাম। প্রথমেই মনে হয়েছিল এখানে ১৭০ রান লড়াকু স্কোর হতে পারে।”


বিপক্ষ কেকেআর-এরও প্রশংসা করেছেন ধোনি। বলেছেন, “যে ভাবে আমরা শুরু করেছিলাম, তারপরেও যে কেকেআর ম্যাচে ফিরেছে তার জন্য ওদের প্রশংসা প্রাপ্য। আমরা বুঝতেই পারিনি উইকেট কেমন আচরণ করবে। এক উইকেটে দীর্ঘদিন ধরে খেলতে থাকলে মাঠকর্মীরা মাঝে মাঝে পিচে জল দেন বা কোথাও একটু ঘাস ছেড়ে রাখেন। তাতে কাজটা সহজ হয় না।”

আমিরশাহিতে টানা ছ’টি ম্যাচে জিতল সিএসকে। সেই নিয়ে ধোনি বলেছেন, “গত বারের ভুল থেকে শিক্ষা নিয়ে আমরা যে এ বার শক্তিশালী হয়ে ফিরে এসেছি সেটাই আসল ব্যাপার।”

আরও পড়ুন

Advertisement