Advertisement
২০ এপ্রিল ২০২৪
SRH

IPL 2021: কার পরামর্শে বদলে গিয়েছেন, জানালেন এ বারের আইপিএল-এ গতির রাজা উমরান মালিক

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আরব আমিরশাহিতে নজর কেড়েছেন এই জোরে বোলার। মাত্র দুটো ম্যাচ খেললেও ভারত অধিনায়ক বিরাট কোহলীর নজরে উমরান।

উমরান মালিক

উমরান মালিক টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১৮:১০
Share: Save:

একটা সময় টেনিস বলে খেপের মাঠে বোলিং করতেন। সেখান থেকে আজ আইপিএল-এ। আগুন ঝরাচ্ছেন আরব আমিরশাহির পিচে। জম্মু কাশ্মীরের অনূর্ধ্ব-১৯ দলে জায়গা করে নেওয়ার পর উমরান মালিক রাজ্যের অনূর্ধ্ব-২৩ প্রতিযোগিতায় ইরফান পাঠানের নজরে আসেন। প্রতিভাবান জোরে বোলারকে চিনে নিতে ভুল করেননি জম্মু কাশ্মীর দলের তৎকালীন কোচ।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আরব আমিরশাহিতে নজর কেড়েছেন এই জোরে বোলার। মাত্র দুটো ম্যাচ খেললেও ভারত অধিনায়ক বিরাট কোহলীর নজরে উমরান। তবে এই সবটাই সম্ভব হয়েছে ইরফানের জন্য। বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে জয়ের পর কৃতজ্ঞতা ঝরে পড়ছিল উমরানের গলায়।

ভুবনেশ্বর কুমারের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, ‘‘ইরফান পাঠান আমায় দেখিয়ে দিয়েছিলেন কোন কোন জায়গায় উন্নতি করতে হবে। আর সেটা মেনে বল করার চেষ্টা করে গিয়েছি। প্রথমে যখন কেন উইলিয়ামসন, ডেভিড ওয়ার্নারকে বল করতে গিয়েছিলাম তখন খুব ভয় পেয়েছিলাম। তারপর আমি শিখতে থাকি।’’

ইরফান পাঠান

ইরফান পাঠান ফাইল চিত্র

টেনিস বলে দ্রুত ইয়র্কার করতেন উমরান। তিনি বলেন, ‘‘শুরু থেকেই আমি জোরে বল করি। যখন টেনিস বলে বল করতাম তখনও দ্রুত বল করতাম। ইয়র্কার করতাম। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ ট্রায়ালে জগিংস পরে বল করছিলাম। এরপর এক বন্ধুর স্পাইক দেওয়া জুতো পরে বল করে অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পাই। এরপর সেখান থেকে জম্মু কাশ্মীরের অনূর্ধ্ব-২৩ দলে সুযোগ পাই। তখনই ইরফানের সঙ্গে দেখা হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SRH Irfan Pathan IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE