×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১০ মে ২০২১ ই-পেপার

কী ভাবে জফ্রা আর্চার চোট পেয়েছিলেন জানেন?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ মার্চ ২০২১ ১৫:২৩
আগামী কয়েক মাস এই ছবি দেখা যাবে না।

আগামী কয়েক মাস এই ছবি দেখা যাবে না।
ফাইল চিত্র

গোটা দুনিয়া এতদিন জানত জফ্রা আর্চার কনুইয়ের চোটে কাবু। তাই আইপিএল খেলতে পারবেন না। তবে এ বার তাঁর চোটের ব্যাপারে অন্য তথ্য সামনে এল। বাড়িতে মাছের জলাশয় পরিষ্কার করছিলেন আর্চার। কোনও ভাবে হাত ফসকে সেই জলাশয় নিচে পড়ে ভেঙে যায়। ভাঙা কাচ সরাতে গিয়ে ইংল্যান্ডের এই জোরে বোলারের হাত কেটে গিয়েছে বলে জানানো হয়েছে। একটি বড় কাচের টুকরো আর্চারের হাতে ঢুকে গিয়েছে বলে খবর। যদিও স্বস্তির খবর হল সেই কাচের টুকরো অস্ত্রোপচারের মাধ্যমে বের করা হয়েছে। এমনটাই জানিয়েছেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ডিরেক্টর অফ ক্রিকেট অ্যাশলে জাইলস।

দলের সঙ্গে চোট নিয়েই ভারত সফরে এসেছিলেন জফ্রা আর্চার। টি-টোয়েন্টি সিরিজ খেলার সময় ডান হাতের কনুইয়ের চোট বেড়ে যায়। কোনও ঝুঁকি না নিয়ে আর্চারকে তখনই ইংল্যান্ডে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছিল। বাড়িতে থাকাকালীনই দুর্ঘটনার কবলে পড়েছেন তিনি। আর্চারের খবর জানাতে গিয়ে অ্যাশলে জাইলস বলেছেন, “এটা স্রেফ দুর্ঘটনা ছাড়া আর কিছুই নয়। মাছের জলাশয় পরিষ্কার করতে গিয়ে এমন দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে গিয়েছে। তবে ভাল খবর হল সুষ্ঠু ভাবে ওর অস্ত্রোপচার করা হয়েছে। কাচের অংশ এখন শরীরে নেই।”

চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই প্রতিযোগিতায় আর্চারকে দলে চায় ইংল্যান্ড। চোট এবং দুর্ঘটনায় ইতিমধ্যেই কাবু এই ক্যারিবিয়ান বংশোদ্ভুত ইংরেজ ক্রিকেটার। তাই রাজস্থান রয়্যালসের হয়ে এবারের আইপিএলে নেই আর্চার। গত আইপিএলে রাজস্থানের হয়ে ১৪ ম্যাচে ২০টি উইকেট নিয়েছেন তিনি।

Advertisement
Advertisement