×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ মে ২০২১ ই-পেপার

হেরে ব্যাটসম্যানদের দিকে আঙুল তুললেন কেন উইলিয়ামসন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ মে ২০২১ ২১:৩৩
অধিনায়ক হিসেবে শুরুটা ভাল করতে পারলেন না কেন উইলিয়ামসন

অধিনায়ক হিসেবে শুরুটা ভাল করতে পারলেন না কেন উইলিয়ামসন
ছবি - টুইটার

অধিনায়কত্ব বদলে ফেললেও মানসিকতার বদল ঘটল না। ডেভিড ওয়ার্নারকে সরিয়ে কেন উইলিয়ামসনের হাতে দায়িত্ব তুলে দেওয়া হলেও ফের হারের মুখ দেখল সানরাইজার্স হায়দরাবাদ। আর ৫৫ রানে হেরে দলের মিডল অর্ডারের দিকে আঙুল তুললেন হায়দরাবাদের নতুন অধিনায়ক।

গত ম্যাচে চেন্নাই সুপার কিংস ২১৮ রান করেও হেরে গিয়েছে। কায়রন পোলার্ডের দাপটে সেই ম্যাচ ৪ উইকেটে জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। এ দিন রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জিততে হলে উইলিয়ামসনের দলকে ২২১ রান করতে হত। কিন্তু চলতি মরসুমের গত ম্যাচগুলোর মতো এ বারও ভেঙে পড়ল তাঁর দলের মিডল অর্ডার। ফলে ম্যাচ হারের জন্য ব্যাটসম্যানদের দিকে আঙুল তুললেন নিউজিল্যান্ডের অধিনায়ক।

বলেন, “কঠিন পরিস্থিতির বিরুদ্ধে লড়াই করার জন্য মানসিকতার অভাব রয়েছে। দলে একাধিক তারকা ক্রিকেটার থাকলেও দিনের শেষে জয় অধরা। দলে যে সমস্যা রয়েছে সেটা বেশ বোঝা যাচ্ছে। খুব দ্রুত সমস্যা সমাধান করে জয়ের পথে ফিরতে হবে। না হলে কিন্তু মুশকিল।”

Advertisement

তিনি অধিনায়ক হওয়ার পরেই ওয়ার্নারকে প্রথম একাদশ থেকে ছেঁটে ফেলা হল। কিন্তু কবে ফিরবেন এই অজি ওপেনার? উইলিয়ামসনের ছোট্ট জবাব, “দেখি ওর সঙ্গে আলোচনায় বসতে হবে।” তবে হারলেও বিপক্ষের জস বাটলার ও সঞ্জু স্যামসনের প্রশংসা করলেন হায়দরাবাদ অধিনায়ক। শেষে বলেন, “গত তিন সপ্তাহের মতো আরও একটা কঠিন দিন মাঠে কাটালাম। বাটলার ও স্যামসনের জুটি তফাত গড়ে দিল। আসলে ওদের মতো ব্যাটসম্যান ছন্দে থাকলে বোলারদের বিশেষ কিছু করার থাকে না। তবে রশিদ খানকে ওদের বিরুদ্ধে বোলিং করিয়ে খেলায় ফিরে আসার চেষ্টা করেছিলাম। কিন্তু সেটা কাজে এল না।”

Advertisement