Advertisement
২৪ এপ্রিল ২০২৪
KKR

IPL 2021: কেকেআর দলে অশান্তি, বিস্ফোরক কুলদীপ প্রশ্ন তুললেন অধিনায়ক মর্গ্যানের ভূমিকা নিয়ে

কুলদীপের বক্তব্য, দলে অধিনায়কের দিক থেকে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগের কোনও ব্যাপার নেই। এ বারের আইপিএল-এ একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি।

কুলদীপ প্রশ্ন তুললেন মর্গ্যানকে নিয়ে।

কুলদীপ প্রশ্ন তুললেন মর্গ্যানকে নিয়ে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবদন
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ০৯:৫৪
Share: Save:

দ্বিতীয় পর্বের আইপিএল শুরু হতে আর পাঁচদিন বাকি। তার আগে কলকাতা নাইট রাইডার্স শিবিরে অশান্তির আঁচ। অশান্তির কারণ কুলদীপ যাদব। হঠাৎই বিস্ফোরক দলের এই স্পিনার। অধিনায়ক অইন মর্গ্যানকে নিয়ে প্রশ্ন তুলে দিলেন তিনি।

কুলদীপের বক্তব্য, দলে অধিনায়কের দিক থেকে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগের কোনও ব্যাপার নেই। এ বারের আইপিএল-এ একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি কুলদীপ। জানেনও না, আদৌ দ্বিতীয় পর্বে সুযোগ পাবেন কিনা।

আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে এই চায়নাম্যান স্পিনার বলেন, ‘‘যদি কোচ বা অধিনায়কের সঙ্গে অনেক দিন ধরে কাজ করার সুযোগ পাওয়া যায়, তাহলে সুবিধে হয়। তারাও আমাদের বুঝতে পারে। কিন্তু যদি কোনও যোগাযোগ না থাকে, তাহলে ব্যাপারটা খুব কঠিন হয়ে যায়। মাঝে মাঝে তো বোঝাই যায় না, দল আমার থেকে কী চাইছে, আমি আদৌ খেলার সুযোগ পাব কিনা। কখনও কখনও মনে হয়, আমার দলে থাকা উচিত, ম্যাচ জেতানোর ক্ষমতা আমার আছে। কিন্তু বুঝতেই পারি না, কী কারণে দল থেকে বাদ পড়লাম।’’

নাইট রাইডার্সে বিদেশি অধিনায়ক থাকায় কাজটা বেশি কঠিন হয়েছে বলে মনে করছেন কুলদীপ। বলেন, ‘‘আইপিএল মানে টিম ম্যানেজমেন্ট মাত্র দু’ মাসের জন্য একটা পরিকল্পনা নিয়ে আসে। এতে কাজটা আরও কঠিন হয়ে যায়। ভারতীয় দলে বাদ পড়লে সেটা জানানো হয়, সেটা নিয়ে সংশ্লিষ্ট প্লেয়ারের সঙ্গে কথা বলা হয়। কিন্তু আইপিএল-এ সে সব হয় না। এখানে আমাকে বাদ দেওয়া নিয়ে কেউ কোনও ব্যাখ্যা দেয়নি। আমার খুব খারাপ লেগেছে। মনে হয়েছে, আমার উপর এদের কোনও বিশ্বাস, আস্থা নেই। হাতে অনেক প্লেয়ার থাকলে এরকম হয়। কেকেআর দলে এখন অনেক স্পিনার।’’

সীমিত ওভারের ক্রিকেটে যুজবেন্দ্র চহালের সঙ্গে কুলদীপকেও একটা সময়ে অন্যতম সেরা স্পিনার হিসেবে ধরা হত। কিন্তু তাঁর পারফরম্যান্স খারাপ হতে থাকে। ভেবেছিলেন আইপিএল-এ ভাল খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ করে নেবেন। কিন্তু আইপিএল-এর প্রথম পর্বে মর্গ্যানরা যে সাতটি ম্যাচ খেলেছেন, তার একটিতেও দলে জায়গা হয়নি কুলদীপের। কেকেআর স্পিনার হিসেবে বরুণ চক্রবর্তী এবং হরভজন সিংহকে খেলিয়েছে।

কুলদীপের সন্দেহ, ক্রিকেটার হিসেবে তিনি কেমন, সে সম্পর্কে মর্গ্যানের আদৌ কোনও ধারণা আছে কিনা। তিনি বলেন, ‘‘জানি না মর্গ্যান আমাকে কী চোখে দেখে। বিদেশি কেউ অধিনায়ক হলে যোগাযোগের অভাবটা আরও বাড়ে। ভারতীয় কেউ অধিনায়ক হলে সরাসরি তাকে গিয়ে জিজ্ঞেস করা যায়, কেন বাদ দেওয়া হয়েছে। যেমন রোহিত শর্মা যদি অধিনায়ক হয়, ওকে অনায়াসে প্রশ্ন করা যায়। কিন্তু এখানে এটা হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR kuldeep yadav IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE