Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
CFL

CFL 2021: বাবার মৃত্যুর পরেই তাঁর স্বপ্নপূরণে মাঠে, বাংলার আকাশ মনে করালেন বিরাট কোহলীকে

সোমবারের ম্যাচে খেলতে গিয়ে মাথায় চোট পান আকাশ। নিয়ে যেতে হয় হাসপাতালেও। সেলাই করতে হয়। হাসপাতালে চিকিৎসাধীন থাকায় কথা বলা যায়নি তাঁর সঙ্গে।

আকাশ মুখোপাধ্যায় ও বিরাট কোহলী

আকাশ মুখোপাধ্যায় ও বিরাট কোহলী নিজস্ব চিত্র

জাগৃক দে
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ১৮:৫২
Share: Save:

বাবা প্রয়াত হয়েছেন রাতে। পরের দিনই টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ম্যাচ। প্রয়াত বাবার স্বপ্নপূরণ করতেই কলকাতা লিগের ম্যাচে মাঠে নেমে পড়লেন পিয়ারলেসের আকাশ মুখোপাধ্যায়। মনে করালেন বিরাট কোহলীকে। ২০০৬ সালে ভারত অধিনায়কও বাবাকে হারিয়ে দিল্লির হয়ে খেলতে নেমেছিলেন।

সোমবারের ম্যাচে খেলতে গিয়ে মাথায় চোট পান আকাশ। নিয়ে যেতে হয় হাসপাতালেও। সেলাই পড়েছে তাঁর। হাসপাতালে চিকিৎসাধীন থাকায় যোগাযোগ করা যায়নি আকাশের সঙ্গে।

বাবাকে হারিয়েও কর্ণাটকের বিরুদ্ধে ৯০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। আর সোমবার দলের ৬-২ গোলে জেতার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন আকাশও। কোচ সুব্রত ভট্টাচার্য (পটলা) বলেন, ‘‘আমার চোখে আজকের সেরা ডিফেন্ডার ও। বাবা মারা যাওয়ার খবর পেতেই আমরা ওকে খেলতে বারণ করেছিলাম। কিন্তু ও বলেছিল আমি খেলবই। অনেক দিন ময়দানে রয়েছি। তবে এমন ঘটনা দেখিনি। আজকের জয় আমরা ওর প্রয়াত বাবাকে উৎসর্গ করছি।’’

কর্তব্যে অবিচল আকাশ

কর্তব্যে অবিচল আকাশ আইএফএ

পিয়ারলেস কর্তা অশোক দাশগুপ্ত বলেন, ‘‘আমরা ভাবিনি ও আজ খেলবে। কিন্তু ও আর ওর পরিবারের লোকেদের যা উৎসাহ দেখলাম, তাতে আর বারণ করতে পারিনি। ওর খেলার ইচ্ছেকে আমরা সম্মান করেছি। এমন ঘটনা বিরল। ওর বাবাও চাইতেন ও বড় ফুটবলার হোক। সেই লক্ষ্যেই ও এগিয়ে যাবে বলে আশা রাখি। আজ খেলতে গিয়ে মাথাও ফেটে গিয়েছে ওর। আশা করব দ্রুত সুস্থ হয়ে ফিরবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE