Advertisement
২৩ এপ্রিল ২০২৪
IPL 2021

কেকেআর-কে ৩১/৫ করে দিয়েও শুরুতে বেশি উইকেট চাইছেন না মহেন্দ্র সিংহ ধোনি

বুধবার চেন্নাই সুপার কিংসের থেকে প্রায় একার হাতেই ম্যাচ ছিনিয়ে নিচ্ছিলেন আন্দ্রে রাসেল।

বুধবারের ম্যাচে ধোনি।

বুধবারের ম্যাচে ধোনি। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ১৫:৫৭
Share: Save:

বুধবার চেন্নাই সুপার কিংসের থেকে প্রায় একার হাতেই ম্যাচ ছিনিয়ে নিচ্ছিলেন আন্দ্রে রাসেল। সিএসকে বোলারদের রেয়াত করেননি এতটুকু। কিন্তু গুরুত্বপূর্ণ মুহূর্তেই স্যাম কারেনের একটি বল তাঁর স্টাম্প ছিটকে দেয়। সেই বল কি পরিকল্পিত ছিল? ম্যাচের পর তাঁর উত্তর দিলেন মহেন্দ্র সিংহ ধোনি

সিএসকে-র অধিনায়ক বলেছেন, “না। বলটা দুর্দান্ত ছিল তাতে সন্দেহ নেই। সাফল্য পেলে অনেকেই বলে হ্যাঁ, এটা পরিকল্পিত ছিল। বিশেষত আমরা অনেক বলই অফ স্টাম্পে করেছিলাম। তাই একটা লেগ স্টাম্পে করার মধ্যে আলাদা করে কোনও পরিকল্পনা ছিল না।”

রাসেলের ইনিংস নিয়ে এরপরেই মজা করে ধোনি বলেছেন, এই কারণেই শুরুতে বেশি উইকেট পেতে নেই। এতে মারকুটে ব্যাটসম্যানরা বেশি বল খেলার সুযোগ পেয়ে যায়। ধোনির কথায়, “শুরুতে বেশি উইকেট নেওয়ার এটাই সমস্যা। মারকুটে ব্যাটসম্যানরা এগিয়ে আসে। ২০০ রান তুলে দেয়। ওরা এ ভাবেই খেলে। আন্দ্রে রাসেল ঠিক সেটাই করেছে। আমাদের কিছু করার ছিল না। জাডেজা ছাড়া হাতে কোনও অস্ত্র ছিল না।”

জিতেও বেশি কৃতিত্ব নিতে চাননি ধোনি। বলেছেন, “১৬ ওভারের পর থেকে জোরে বোলারদের সঙ্গে ব্যাটসম্যানদের লড়াই চলছিল। যারা ভাল খেলেছে তারাই জিতেছে। তবে কেকেআর-এর হাতে উইকেট বেশি থাকলে ম্যাচ ঘুরিয়ে দিতে পারত। এ জন্যেই আমি সতীর্থদের বলি স্কোরবোর্ডে বেশি রান তুললেও সাবধানে থাকতে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE