Advertisement
১৬ জুন ২০২৪
IPL

রান চুরি করতে গিয়ে বিতর্কে ধোনির দলের ডোয়েন ব্র্যাভো!

ডোয়েন ব্র্যাভোর কান্ডকারখানা দেখে ক্ষিপ্ত এই ক্রিকেট বিশ্লেষক। তাঁর মতে রান চুরি করে ব্র্যাভো এই মহান খেলার অপমান করেছেন।

ক্ষমা চাইলেও ডোয়েন ব্র্যাভোর কান্ড দেখে বিরক্ত ক্রিকেট মহল।

ক্ষমা চাইলেও ডোয়েন ব্র্যাভোর কান্ড দেখে বিরক্ত ক্রিকেট মহল। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২১ ১৬:১৩
Share: Save:

কথায় বলে, ‘ক্রিকেট ভদ্রলোকদের খেলা’। সোমবার চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের পর থেকে যদিও সেটা মানতে রাজি নন হর্ষ ভোগলে। সিএসকে-র ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভোর কান্ডকারখানা দেখে ক্ষিপ্ত এই ক্রিকেট বিশ্লেষক। তাঁর মতে রান চুরি করে ব্র্যাভো এই মহান খেলার অপমান করেছেন। একই সঙ্গে এই ঘটনার সঙ্গে তিনি ২০১৯ সালের আইপিএল-এর রবিচন্দ্রন অশ্বিন বনাম জস বাটলারের ঘটনাকেও টেনে আনলেন। সে বার ইংল্যান্ডের ব্যাটসম্যানকে ‘মাঁকড়ীয় পদ্ধতিতে’ আউট করেছিলেন অশ্বিন।

ধারাভাষ্য দেওয়ার সময় তিনি বলে ওঠেন, “ওহে ব্র্যাভো তুমি এমন কাজ করতে পারো না। এই খেলা তোমাকে সেই অনুমতি দেয় না। বোলারের হাত থেকে বল ছাড়ার আগেই প্রায় ৩ গজ এগিয়ে দাঁড়ালে! একে তো রান চুরি করা বলে।” তবে ভোগলে এখানেই থেমে যাননি। বরং ‘মাঁকড়ীয় পদ্ধতিতে’ সমর্থন করে ফের মুখ খুললেন। যদিও একবারও ‘মাঁকড়ীয়’ শব্দটা প্রয়োগ করেননি। বরং বলেন, “এই জন্য আমি নিয়মের কথা বারবার বলি। ওকে তো রান আউট করে দেওয়া উচিত ছিল। আমার ধারণা আধুনিক যুগে খেলতে নামার আগে সাজঘরে ক্রিকেটের নিয়ম নিয়ে কেউ আলোচনা করে না। সেটা তো এই ম্যাচে বোঝাই গেল।”

এই ঘটনার জন্য বিতর্কে জড়ালেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। ছবি - টুইটার।

এই ঘটনার জন্য বিতর্কে জড়ালেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। ছবি - টুইটার।

নেট মাধ্যমে ইতিমধ্যেই একটি ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে মুস্তাফিজুর রহমান বল হাত থেকে ছাড়ার আগেই ব্র্যাভো ‘পপিং ক্রিজ’ ছেড়ে প্রায় ৩ গজ এগিয়ে গিয়েছেন। এমন ঘটনা শুধু এক বার নয়, সেই ম্যাচে ব্র্যাভো বার বার ঘটিয়েছেন। প্রথম বার এমন ঘটনা দেখে মাইক হাতে নিয়ে চিৎকার করে ওঠেন ভোগলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE