Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Piyush Chawla

IPL 2021: ভারতীয়দের মধ্যে টি২০ ক্রিকেটে সব চেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড করলেন মুম্বইয়ের এই স্পিনার

হায়দরাবাদের বিরুদ্ধে জিতেও আইপিএল-এর প্লে অফে যেতে পারল না মুম্বই। প্রথমে ব্যাট করে ২৩৫ করে মুম্বই। হায়দরাবাদ শেষ হয়ে যায় ১৯৩ রানে।

রেকর্ড গড়লেন পীযূষ।

রেকর্ড গড়লেন পীযূষ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ১৭:২৮
Share: Save:

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে উইকেট নিয়ে ভারতীয়দের মধ্যে টি২০ ক্রিকেটে সব চেয়ে বেশি উইকেট নেওয়ার কীর্তি গড়লেন পীযূষ চাওলা। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে অভিষেক ম্যাচেই মহম্মদ নবির উইকেট নিয়ে এই কীর্তি গড়লেন তিনি।

অমিত মিশ্রকে টপকে ২৬৩টি উইকেট নিয়ে ভারতীয় হিসেবে টি২০ ক্রিকেটে সব বেশি উইকেটের মালিক পীযূষ। লেগ স্পিনার অমিত শীর্ষে ছিলেন ২৬২টি উইকেট নিয়ে। তিনি খেলেছেন ২৩৬টি ম্যাচ। পীযূষ খেলেছেন ২৪৯টি ম্যাচ।

ভারতের হয়ে মাত্র তিনটি টেস্ট ম্যাচ খেলেছেন পীযূষ। নিয়েছেন সাতটি উইকেট। আন্তর্জাতিক মঞ্চে সাতটি টি২০ ম্যাচ খেলে চারটি উইকেট নিয়েছেন তিনি। একদিনের ক্রিকেটে ২৫টি ম্যাচ খেলে ৩২টি উইকেট নিয়েছেন পীযূষ।

রেকর্ড গড়েছেন আফগানিস্তানের মহম্মদ নবি। আইপিএল-এ এক ইনিংসে পাঁচটি ক্যাচ নিয়ে নতুন রেকর্ড গড়লেন তিনি।

হায়দরাবাদের বিরুদ্ধে জিতেও আইপিএল-এর প্লে-অফে যেতে পারেনি পীযূষের মুম্বই। প্রথমে ব্যাট করে ২৩৫ করে মুম্বই। হায়দরাবাদ শেষ হয়ে যায় ১৯৩ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Piyush Chawla Mumbai Indians IPL 2021 t20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE