×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুন ২০২১ ই-পেপার

আইপিএল খেলতে গিয়ে বিদেশের ফুটবলের কথা মনে পড়ছে কেকেআর অধিনায়ক অইন মর্গ্যানের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ এপ্রিল ২০২১ ২০:৪০
করোনা আক্রান্তদের প্রতি সমবেদনা প্রকাশ করলেন নাইট অধিনায়ক।

করোনা আক্রান্তদের প্রতি সমবেদনা প্রকাশ করলেন নাইট অধিনায়ক।
ফাইল চিত্র

গোটা দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার হার। আসমুদ্র হিমাচল আক্রান্ত করোনায়। মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এমন ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যেও সুস্থ আছেন কলকাতা নাইট রাইডার্সের সব ক্রিকেটার। তাই দলের অধিনায়ক অইন মর্গ্যান নিজেদের ভাগ্যবান বলে মনে করছেন। একই সঙ্গে গত বছরের উদাহরণ টেনে জানিয়ে দিলেন লকডাউনের মধ্যেও ইউরোপে ইংলিশ প্রিমিয়ার লিগ, বুন্দেশলিগার মতো প্রতিযোগিতা আয়োজিত করা হয়েছিল।

সোমবার রাতে পঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারানোর পর সাংবাদিক সম্মেলনে এসেছিলেন নাইট অধিনায়ক। সেখানে তাঁকে ভারতের কোভিড পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হয়। মর্গ্যানের জবাব ছিল, “ভারতের একাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত। আমরাও মানসিক ভাবে আক্রান্ত হয়েছি। কঠিন জৈব সুরক্ষা বলয়ে থাকলেও প্রতি মুহূর্তে আমাদের মধ্যে এই বিষয় নিয়েই আলোচনা হচ্ছে। বাইরে এমন খারাপ অবস্থা দেখলে মন খারাপ হয়ে যায়। আক্রান্তদের প্রতি সমবেদনা রইল। তাই বলয়ে থাকার জন্য নিজেদের ভাগ্যবান বলে মনে হয়। অন্তত বলয়ে থেকে শারীরিক ভাবে তো সুস্থ আছি। এটাই তো এই মুহূর্তে বড় প্রাপ্তি।”

গত বছর শুধু ভারত নয়, ইউরোপের একাধিক দেশে করোনা থাবা বসিয়েছিল। সেখানেও অনেক ক্ষয়ক্ষতির পরেও মাঠে ফিরেছিল খেলাধুলা। সেই প্রসঙ্গে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলছেন, “গত বছর ইউরোপের একাধিক দেশে করোনার জন্য মাসের পর মাস ধরে লকডাউন চলেছিল। কিন্তু শেষ মুহূর্তে সব ধরনের খেলাধুলা ফিরে আসে। আসলে খেলাধুলা এমন একটা মাধ্যম যেখান থেকে মানুষ বিনোদনের রসদ পায়। তাই খেলাধুলা চালু থাকা খুবই দরকার।”

Advertisement
Advertisement