Advertisement
১৯ এপ্রিল ২০২৪
KL Rahul

IPL 2021: অধিনায়কত্বের বোঝা চেপে বসছে ঘাড়ে, কলকাতাকে হারিয়েও মানছেন রাহুল

ক্রিস গেল জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে গিয়েছেন। হাতে নেই তেমন কোনও অভিজ্ঞ ক্রিকেটার। রাহুলকে তাই ভরসা করতে হচ্ছে তরুণদের উপরেই।

কে এল রাহুল।

কে এল রাহুল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২১ ১৭:০৪
Share: Save:

কাছাকাছি এসেও হারের মুখ দেখতে হয়েছে অনেক ম্যাচেই। তাই শুক্রবার কেকেআর-কে পাঁচ উইকেটে হারিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন কেএল রাহুল। ম্যাচের পর জানিয়েছেন, অধিনায়ক হিসেবে তাঁর চাপ দিন দিন বেড়েই চলেছে। তবে তরুণ দল যে ভাবে তাঁর পাশে দাঁড়াচ্ছে, তাতে মুগ্ধ তিনি।

শুক্রবার ম্যাচের পর রাহুল বলেন, “মাঝে মাঝেই আমরা নিজেদের অত্যধিক চাপে ফেলে দিই। সবাই জানে আমরা কত ভাল দল। কিন্তু নিজেদের চাপে ফেলায় ম্যাচে হারতে হচ্ছে। আমিরশাহির এই চারটে ম্যাচ তাঁর সব থেকে ভাল উদাহরণ। আশা করি তরুণরা এই মরসুম থেকে অনেক কিছু শিখবে।”

ক্রিস গেল জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে গিয়েছেন। হাতে নেই তেমন কোনও অভিজ্ঞ ক্রিকেটার। রাহুলকে তাই ভরসা করতে হচ্ছে তরুণদের উপরেই। বলেছেন, “ভারতীয়দের বাদ দেওয়ার কথা ভাবতে গিয়ে এক একসময় প্রচণ্ড চাপে পড়ে যাই। গেল দল ছেড়ে চলে গিয়েছে। তাই প্রথম একাদশে কারা থাকবে সেটা নিয়ে অনেক ভাবতে হচ্ছে। পরের ম্যাচ শারজায়, দেখা যাক ওখানে কী ভাবে দল গঠন করতে পারি।”

আমিরশাহি-পর্বে প্রথম বার সুযোগ পেয়েছিলেন শাহরুখ খান। প্রথম সুযোগই দারুণ ভাবে কাজে লাগিয়েছেন তিনি। তাঁকে নিয়ে মুগ্ধ রাহুল বললেন, “ব্যাটিং কোচেদের থেকে অনেক পরামর্শ পেয়েছে শাহরুখ। সারাক্ষণ প্রশ্ন করে। সেখান থেকে অনেক কিছু শেখে। ঝুঁকি না নিয়ে অনেক রান করার ক্ষমতা রাখে ও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul Punjab Kings IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE