Advertisement
০৪ মার্চ ২০২৪
IPL 2021

ঋষভ পন্থ হল বিরাট কোহলী এবং কেন উইলিয়ামসনের যোগফল, বললেন রিকি পন্টিং

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গাব্বায় ঐতিহাসিক টেস্ট জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন পন্থ।

কোহলী এবং কেনের সঙ্গে একাসনে পন্থকে বসালেন পন্টিং।

কোহলী এবং কেনের সঙ্গে একাসনে পন্থকে বসালেন পন্টিং। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ১৮:৪০
Share: Save:

আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জিতেছে দিল্লি ক্যাপিটালস। আর তারপরেই ঋষভ পন্থকে খোদ বিরাট কোহলী এবং কেন উইলিয়ামসনের সঙ্গে তুলনা করে দিলেন কোচ রিকি পন্টিং। জানিয়ে দিলেন, শেষ পর্যন্ত উইকেটে থাকলে দলকে জিতিয়ে আসার ক্ষমতা রয়েছে পন্থের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গাব্বায় ঐতিহাসিক টেস্ট জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন পন্থ। ইংল্যান্ড সিরিজেও ভাল খেলে জাতীয় দলে জায়গা পাকা করেছেন। সেকথা মাথায় রেখেই পন্থ বলেছেন, “ওর উইকেটকিপিং নিয়ে বরাবরই প্রশ্ন উঠবে। কিন্তু সেটা নিয়ে ও যথেষ্ট পরিশ্রম করে। তবে ওর ব্যাটিং দক্ষতা অসাধারণ। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘূর্ণি উইকেটে ওর কিপিং দেখেছি। যা ভেবেছিলাম তার থেকেও ভাল কিপিং করেছে। যদি ওর কিপিং আরও উন্নত হয়, তাহলে আগামী ১০-১২ বছরে ভারতকে উইকেটকিপার-ব্যাটসম্যান নিয়ে ভাবতে হবে না। ওর মতো ক্রিকেটারকে দলে পাওয়া সৌভাগ্যের ব্যাপার।”

ব্যাটসম্যান পন্থের সম্পর্কে পন্টিংয়ের প্রশংসা এখানেই থামেনি। বলেছেন, “ওকে এ বারের আইপিএলে কোথায় খেলানো হবে তার উপরে অনেক কিছু নির্ভর করছে। যত দ্রুত সম্ভব ওকে নামানো উচিত। পন্থ সে জন্যেই বিরাট কোহলী বা কেন উইলিয়ামসনের মতো। যদি শেষ পর্যন্ত ও উইকেটে থেকে যায় তাহলে আরও অনেক বেশি ম্যাচ জিততে পারব আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE