Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

IPL 2021: কোন ভুলে রান পাচ্ছেন না সঞ্জু স্যামসন, বলে দিলেন গাওস্কর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ সেপ্টেম্বর ২০২১ ১৬:১৫
স্যামসনের ভুল খুঁজলেন গাওস্কর।

স্যামসনের ভুল খুঁজলেন গাওস্কর।

২০১৫ সালে ভারতীয় দলে অভিষেক ঘটে সঞ্জু স্যামসনের। কিন্তু এখনও অবধি জাতীয় দলের হয়ে খেলেছেন মাত্র ১১টি ম্যাচ। আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে নিয়মিত খেললেও প্রতি ম্যাচে রান আসে না তাঁর ব্যাটে। অধিনায়কত্বের দায়িত্ব পেয়েও খুব বেশি বদল আসেনি কেরলের এই উইকেটরক্ষকের মধ্যে। সুনীল গাওস্করের মতে শট নির্বাচনের ভুলেই নষ্ট হচ্ছে তাঁর মতো প্রতিভা।

গাওস্কর বলেন, “শট নির্বাচন বার বার ডোবাচ্ছে স্যামসনকে। আন্তর্জাতিক স্তরেও ও ওপেন করে না। তিন বা চার নম্বরে ব্যাট করতে নামে। সেখানেও প্রথম বল মাঠের বাইরে পাঠাতে চায়। এটা অসম্ভব। চূড়ান্ত ছন্দে থাকলেও এটা করা অসম্ভব। দুই বা তিন রান নিয়ে আগে পা চালাতে হবে। তার পর বড় শট খেলার দিকে নজর দেওয়া উচিত।”

এ বারের আইপিএল-এ শতরান করেছেন স্যামসন। সেই সময় ভারতে হচ্ছিল আইপিএল। ১১৯ রানের সেই ইনিংস বাদ দিলে বাকি সাতটি ম্যাচে স্যামসনের মোট রান ১৬২। মঙ্গলবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে মাত্র চার রান করেই আউট হয়ে যান তিনি। গাওস্কর বলেন, “ওকে শট বাছাইয়ের দিকে নজর দিতে হবে। সেটা না হলে প্রতিভা থাকা সত্ত্বেও নষ্ট হয়ে যাবে একজন ক্রিকেটার। শট নির্বাচন বুঝিয়ে দেয় একজন ক্রিকেটারের মেজাজ। কে কতটা পরিণত তা বোঝা যায় শট নির্বাচন দিয়েই। ভারতের হয়ে নিয়মিত খেলতে হলে শট নির্বাচনের দিকে নজর দিতে হবে স্যামসনকে।”

Advertisement

রাজস্থানের পরবর্তী ম্যাচ ২৫ সেপ্টেম্বর। সে দিন দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে নামবে স্যামসনের দল।

আরও পড়ুন

Advertisement