×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

আরও একবার সুনীল নারাইনকে উপরের দিকে খেলানোর সওয়াল করলেন সুনীল গাওস্কর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ এপ্রিল ২০২১ ১০:১৪
বৃহস্পতিবারের ম্যাচে বোল্ড হচ্ছেন নারাইন।

বৃহস্পতিবারের ম্যাচে বোল্ড হচ্ছেন নারাইন।
ছবি আইপিএল

পঞ্জাব কিংসের বিরুদ্ধে জেতার পরের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের কাছে হারতে হয়েছে কেকেআর-কে। তার থেকেও বড় ব্যাপার, নিয়মিত ব্যর্থ হচ্ছে কেকেআর-এর ওপেনিং জুটি। রানও উঠছে ধীরগতিতে, যা সমস্যায় ফেলে দিচ্ছে পরের দিকে থাকা ব্যাটসম্যানদের। অনেকেই সুনীল নারাইনকে ওপেনিংয়ে আনার পরামর্শ দিয়েছেন। সুনীল গাওস্করও জানিয়েছেন, নারাইনকে চারে বা পাঁচে নামানো ওভার নষ্ট হওয়া ছাড়া আর কিছু নেই।

দিল্লির বিরুদ্ধে কেকেআর-এর আত্মসমর্পণ দেখে গাওস্কর বলেছেন, “ঘুরে দাঁড়ানো প্রচণ্ডই কঠিন ছিল। কেকেআর-এর হাতে ভাল ব্যাটসম্যানই নেই। জানি না ডাগ-আউটের দিকে তাকালে ওরা দায়িত্বশীল কোনও ব্যাটসম্যানকে খুঁজে পাবে কি না। ওদের ব্যাটিং অর্ডার যদি দেখেন, শুভমন গিল বা মর্গ্যান বাদে ভাল ব্যাটসম্যান কোথায়? পাঁচে বা ছয়ে রাসেল ঠিক আছে। কিন্তু আমার মনে হয় দীনেশ কার্তিক বা রাহুল ত্রিপাঠির কাউকে আরও উপরে তুলে আনা উচিত।”

গাওস্কর বেশি ক্ষিপ্ত নারাইনের প্রতি। বলেছেন, “চারে বা পাঁচে নারাইনকে নামানো মানে ওভার নষ্ট হতে দেওয়া। যদি নারাইনকে খেলাতেই হয় তাহলে উপরের দিকে খেলানো হোক। ওখানে অন্তত কয়েকটা বল ও ব্যাটে লাগাতে পারবে। কেকেআর-এর সব থেকে বড় সমস্যা হল, ওদের তিন, চার বা পাঁচে এমন কোনও ব্যাটসম্যান নেই যে ম্যাচে প্রভাব ফেলতে পারবে।”

Advertisement
Advertisement