Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sunil Gavaskar

IPL 2021: ফের বিতর্কে তৃতীয় আম্পায়ার, নো-বল না দেওয়া নিয়ে ক্ষুব্ধ গাওস্কর

এ বারের আইপিএল-এ তৃতীয় আম্পায়ারকে নিয়ে বিতর্ক কিছুতেই থামছে না। প্রায় রোজ প্রতিটি ম্যাচে নতুন করে বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠছেন তৃতীয় আম্পায়াররা।

ম্যাচে নো বল না দেওয়া নিয়ে তৃতীয় আম্পায়ারকে দুষলেন সুনীল গাওস্কর।

ম্যাচে নো বল না দেওয়া নিয়ে তৃতীয় আম্পায়ারকে দুষলেন সুনীল গাওস্কর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ০৯:৩৮
Share: Save:

এ বারের আইপিএল-এ তৃতীয় আম্পায়ারকে নিয়ে বিতর্ক কিছুতেই থামছে না। প্রায় রোজ প্রতিটি ম্যাচে নতুন করে বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠছেন তৃতীয় আম্পায়াররা। সোমবার দিল্লি ক্যাপিটালস ও চেন্নাই সুপার কিংস ম্যাচে নো বল না দেওয়া নিয়ে তৃতীয় আম্পায়ারকে দুষলেন সুনীল গাওস্কর।

শেষ ওভারে জেতার জন্য দিল্লির ৬ রান দরকার ছিল। চেন্নাইয়ের ডোয়েন ব্র্যাভোর দ্বিতীয় বলটি ওয়াইড হয়। বল অফ স্টাম্পের অনেক বাইরে প়ড়ে। এতটাই বাইরে ছিল যে বল পিচেও পড়েনি। উইকেটের পিছনে দাঁড়ানো মহেন্দ্র সিংহ ধোনিও বল ধরতে পারেননি। শর্ট থার্ড ম্যানে বল যায়। শিমরন হেটমায়ার এক রান নেন।

মাঠে থাকা আম্পায়ার অনিল চৌধরি প্রথমে নো বল দেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তৃতীয় আম্পায়ারের সঙ্গে কথা বলে তিনি সিদ্ধান্ত বদলে ওয়াইড দেন। ক্রিকেট নিয়মের ৬১ নম্বর ধারা অনুযায়ী বল যদি পুরোটা বা আংশিক ভাবে পিচের বাইরে পড়ে তাহলে আম্পায়ারকে নো বল ডাকতে হবে।

এই কারণেই আপত্তি তোলেন গাওস্কর। বলেন, ‘‘এটা পরিষ্কার নো বল। আমরা তৃতীয় আম্পায়ারের এমন কিছু সিদ্ধান্ত এ বার দেখতে পাচ্ছি, যেগুলো মোক্ষম সময়ে ম্যাচের ফল বদলে দিতে পারে। এটা হওয়া একেবারেই উচিত নয়। আম্পায়ারের ভুল সিদ্ধান্ত ম্যাচের ফল বদলে দিচ্ছে, এটা দুর্ভাগ্যজনক। ভাগ্যিস দিল্লি জিতেছে। না হলে খুব খারাপ হতো।’’

ওই বলটি নো বল হলে পরের বলে দিল্লি ফ্রি হিট পেত। স্বাভাবিক ভাবেই সেটা তাদের বাড়তি সুবিধে করে দিত। শেষ পর্যন্ত দিল্লি ১৩৭ রান তাড়া করে দুই বল বাকি থাকতে তিন উইকেটে ম্যাচ জিতে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE