×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

দেশে ফেরা নিয়ে কুল্টার নাইলের ঝামেলা হয়েছিল অ্যাডাম জাম্পার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ এপ্রিল ২০২১ ১৭:৩২
মুম্বই শিবিরে স্বস্তিতে আছেন। জানিয়ে দিলেন নেথান কুল্টার নাইল

মুম্বই শিবিরে স্বস্তিতে আছেন। জানিয়ে দিলেন নেথান কুল্টার নাইল
ফাইল চিত্র

জাতীয় দলের তিন সতীর্থ অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, অ্যান্ড্রু টাইয়ের কান্ড দেখে অবাক নেথান কুল্টার নাইলকোভিড আতঙ্কে ইতিমধ্যেই আইপিএল ছেড়ে দেশে ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার। তিন সতীর্থের দেশে ফিরে যাওয়া একেবারেই মানতে পারছেন না মুম্বই ইন্ডিয়ান্সের এই জোরে বোলার। শুধু তাই নয়, জাম্পার সঙ্গে যে তাঁর কথা কাটাকাটি হয়েছিল সেটাও জানিয়ে দিলেন কুল্টার নাইল।

নেথান কুল্টার নাইল বললেন, “সবার নিজের অভিমত থাকতেই পারে। ভারতের করোনা অবস্থা মোটেও ভাল নয়। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের জৈব বলয়ে আমরা সবাই সুরক্ষিত আছি। তাই এই মুহূর্তে দেশে ফেরার কথা ভাবতেই পারছি না।” এরপরেই তিনি যোগ করেছেন, “জাম্পা যে দিন দেশে ফেরার সিদ্ধান্ত নেয় সে দিন ওর সঙ্গে অনেকক্ষণ কথা বলেছিলাম। ও দেশে ফেরার জন্য নিজের মতো যুক্তি দিয়েছিল।”

জাম্পা দেশে ফেরার সময় নেথান কুল্টার নাইলের সঙ্গে তাঁর মৃদু কথা কাটাকাটি হয়েছিল, সেটাও জানালেন এই ডানহাতি জোরে বোলার। তিনি বলেন, “জাম্পা মনে হয় এখানে থাকতে রাজি হচ্ছিল না। তাই ওকে অনেক বোঝানোর পরেও কোনও লাভ হয়নি। ভারতের করোনা পরিস্থিতি নিয়ে ও চিন্তিত ছিল। জৈব বলয়ে থাকার পরেও একাধিক বিষয়ে ওর তীব্র আপত্তি ছিল। ফলে ওকে অনেক বুঝিয়েও কোনও লাভ হয়নি। যদিও মুম্বই শিবিরে প্রতিদিন করোনা পরীক্ষা করা হচ্ছে। তাই আমি মোটেও চিন্তিত নই।”

Advertisement
Advertisement