Advertisement
০৩ মে ২০২৪
IPL 2021

করোনার আতঙ্কের মাঝেই আইপিএল, বিশ্বজুড়ে প্রবল সমালোচনা

করোনার এই পরিস্থিতির মধ্যে আইপিএল হওয়া উচিত?

ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ১৯:১২
Share: Save:

সারা দেশে প্রতিদিন যখন সাড়ে ৩ লক্ষের বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন, তখন আইপিএল চলছে। সারা বিশ্বের কাছে প্রবল সমালোচিত হচ্ছে কোটি টাকার এই ক্রিকেট প্রতিযোগিতা।

প্রাক্তন ফুটবলার এবং ধারাভাষ্যকার গ্যারি লিনেকার টুইট করে লেখেন, ‘একজন ক্রিকেট ভক্তের মতোই আমি আইপিএল দেখতে ভালবাসি। করোনার এই সময় প্রতিযোগিতা চালিয়ে যাওয়া আমার কাছে বড় ভুল বলে মনে হচ্ছে। রান হওয়ার থেকে বেশি তাড়াতাড়ি মানুষ মারা যাচ্ছে’।

ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মর্গ্যান টুইট করে লেখেন, ‘করোনার এই পরিস্থিতিতে আইপিএল চলতে পারে না। এই অতিমারির সময় ক্রিকেট অযৌক্তিক’।

এক সংবাদ পত্রের দাবি অনুযায়ী ইংল্যান্ডের ক্রিকেটারদের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য তাদের বোর্ডের ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে। ক্রিস লিন টিকা নিতে চাওয়ায় সেই নিয়েও ওই সংবাদ পত্রে লেখা হয়, ‘ভারতে থাকার ভয়ের কারণে সুস্থ, তরুণ ক্রিকেটাররাও টিকা নিতে চাইছে’।

একাধিক ক্রিকেটার ইতিমধ্যেই নিজেদের সরিয়ে নিয়েছেন আইপিএল থেকে। অ্যান্ড্রু টাই বলে, “সব কিছু বন্ধ করে দেওয়ার আগে দেশে ফিরতে চাই। ভারতের দিক থেকে দেখলে বুঝতেই পারছি না যখন হাসপাতালে জায়গা পাওয়া যাচ্ছে না, তখন আইপিএল-এর জন্য এত টাকা খরচ করছে কী করে দলগুলো।”

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়ে দিয়েছেন ক্রিকেটারদের জন্য কোনও বিশেষ আয়োজন করবে না সরকার। কারণ তাঁরা দেশের জন্য খেলতে যাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE