Advertisement
২০ এপ্রিল ২০২৪
BCCI

IPL 2021: কোথায় হবে আইপিএল-এর বাকি ম্যাচ? উত্তর অজানা, তাই তৈরি থাকছে দু’রকম সূচি

সেপ্টেম্বর থেকে অক্টোবরের মধ্যেই আইপিএল শেষ করতে চাইছে বোর্ড।

দু’রকম সূচি রাখছে বোর্ড।

দু’রকম সূচি রাখছে বোর্ড। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৬:৫৪
Share: Save:

ইংল্যান্ড না সংযুক্ত আরব আমিরশাহি, আইপিএল-এর বাকি অংশ কোথায় হবে কেউ জানে না। কিন্তু দুটোর জন্যেই প্রস্তুতি নিয়ে রাখছে বোর্ড। জানা গিয়েছে, দু’রকম সূচি তৈরি করে রাখা হচ্ছে। একটি ইংল্যান্ডের জন্য। অপরটি আমিরশাহির।

সেপ্টেম্বর থেকে অক্টোবরের মধ্যেই আইপিএল শেষ করতে চাইছে বোর্ড। ২৯ মে-র বিশেষ সাধারণ সভায় সম্ভবত এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। বোর্ডের সিইও এবং আইপিএল-এর মুখ্য কর্তা হেমঙ্গ আমিনই এই সূচি সংক্রান্ত কাজের দায়িত্বে রয়েছেন। গত বার আমিরশাহিতে সফল ভাবে আইপিএল আয়োজনের জন্য প্রশংসিত হয়েছিলেন তিনি। এ বারও তিনি আমিরশাহিতেই আইপিএল-এর সওয়াল করেছিলেন। কিন্তু বোর্ডের বড়কর্তাদের ইচ্ছায় তা ভারতে হয়।

আইপিএল-এর বাকি অংশ আয়োজনের ব্যাপারেও আমিনের ভোট আমিরশাহির দিকেই। এর পিছনে কয়েকটি কারণও রয়েছে। প্রথমত, সেপ্টেম্বরের ওই সময়ে ইংল্যান্ডের বৃষ্টির মরসুম চলে আসে। ফলে বিপুল খরচ করে ম্যাচ আয়োজন করা হলেও তা যদি ভেস্তে যায় তাহলে ক্ষতি বোর্ডেরই। মুখ পুড়বে তাদের। সে তুলনায় আমিরশাহিতে সেপ্টেম্বরের শুরুতে গরম থাকলেও শেষের দিকে ঠান্ডা আবহাওয়া থাকবে, যেমন দেখা গিয়েছিল গত বার।

দ্বিতীয়ত, ইংল্যান্ডে আয়োজন মানেই বিরাট খরচা। সে দেশের বোর্ডকে দিতে হবে মোটা টাকা। মাঠে দর্শক প্রবেশ চালু থাকায় টিকিট বাবদ আয় হলেও তা নেহাতই কম। তৃতীয়ত, আমিরশাহি ইতিমধ্যেই পরীক্ষিত জায়গা। যাতায়াতের ব্যবস্থাও ভাল। ফলে সেখানে সব রকম সুবিধা পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI UAE ECB IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE