Advertisement
১৭ জুন ২০২৪
IPL 2024 Winner

৩ ক্রিকেটার: আইপিএল ফাইনালে কলকাতাকে সহজে জেতালেন যাঁরা

আইপিএল ফাইনালে কেকেআরের জয়ের সব কৃতিত্ব বোলারদের। টি-টোয়েন্টি ক্রিকেটে ১১৪ রান তাড়া করার জন্য ব্যাটারদের তেমন কোনও বেগ পেতে হয়নি।

Andre Russell

আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ২২:৪৫
Share: Save:

সহজতম জয়। আইপিএল ফাইনালে এত কম রান তাড়া করে জিততে হয়নি কোনও দলকে। সানরাইজার্স হায়দরাবাদকে ১১৩ রানে শেষ করে দেয় কলকাতা নাইট রাইডার্স। এটা সম্ভব হত না কেকেআরের বোলারদের বাদ দিয়ে। তাই আইপিএল ফাইনালে কেকেআরের জয়ের সব কৃতিত্ব বোলারদের। টি-টোয়েন্টি ক্রিকেটে ১১৪ রান তাড়া করার জন্য ব্যাটারদের তেমন কোনও বেগ পেতে হয়নি।

মিচেল স্টার্ক: শুরুটা করেছিলেন স্টার্ক। প্রথম ওভারেই তাঁর সুইংয়ে শেষ অভিষেক শর্মা। মিডল স্টাম্পে পড়ে বল অফ স্টাম্পের বেল উড়িয়ে দেয়। ৩ ওভারে ১৪ রানের বেশি দেননি স্টার্ক। তুলে নেন ২ উইকেট। পাওয়ার প্লে-তে তাঁর দাপটেই খুব বেশি রান করতে পারেনি হায়দরাবাদ। সেই চাপ গোটা ম্যাচে পড়ে প্যাট কামিন্সদের উপর।

আন্দ্রে রাসেল: কলকাতার হয়ে সব থেকে বেশি উইকেট নেন রাসেল। ২.৩ ওভারে ১৯ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। নিজের প্রথম ওভারেই উইকেট নেন। শেষ উইকেটটিও নেন তিনি। এডেন মার্করামের উইকেট নেন রাসেল। তাতেই হায়দরাবাদের রান তোলার সব আশা শেষ হয়ে যায়। শেষে কামিন্সের উইকেটটিও নেন রাসেল।

বেঙ্কটেশ আয়ার: লক্ষ্য ১১৪ রান হলেও ম্যাচটা ফাইনাল। আর সেই ম্যাচে শুরুতেই নারাইনের উইকেট হারায় কলকাতা। কিন্তু সেই ধাক্কা কেকেআর বুঝতেই পারল না বেঙ্কটেশের জন্য। তিনি মাঠে নেমেই ঝড় তোলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Kolkata Knight Riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE