Advertisement
১৮ মে ২০২৪
IPL 2024

৩ কীর্তি: ইডেনে এক রানে জিতে রেকর্ড কলকাতার, হেরে নজির বেঙ্গালুরুর

দুই দলই নজির গড়ল রবিবার। উত্তেজনায় পূর্ণ ছিল ম্যাচ। প্রথমে ব্যাট করে ২২২ রান তুলেও স্বস্তিতে ছিল না কলকাতা। দীনেশ কার্তিকের দাপটে শেষ পর্যন্ত লড়াই চলে। শেষ বলে গিয়ে ম্যাচ জিতে নেয় কলকাতা।

kkr

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ২২:৫৫
Share: Save:

২২২ রান তুলে মাত্র ১ রানে জিতল কলকাতা নাইট রাইডার্স। ইডেনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে সেই জয়ে তিনটি নজির তৈরি হল। দুই দলই নজির গড়ল রবিবার। উত্তেজনায় পূর্ণ ছিল ম্যাচ। প্রথমে ব্যাট করে ২২২ রান তুলেও স্বস্তিতে ছিল না কলকাতা। দীনেশ কার্তিকের দাপটে শেষ পর্যন্ত লড়াই চলে। শেষ বলে গিয়ে ম্যাচ জিতে নেয় কলকাতা।

নজির ১

টি-টোয়েন্টি ক্রিকেটে একটি দল ১০ উইকেট হারিয়ে সব থেকে বেশি রান তোলার তালিকায় শীর্ষে উঠে এল বেঙ্গালুরুর এই ইনিংস। রবিবার ২২১ রান তুলে অল আউট হয়ে যায় তারা। সেই কারণেই ১ রানে ম্যাচ জেতে কেকেআর। ১০ উইকেট হারিয়ে কোনও দল এত রান তুলতে পারেনি। বেঙ্গালুরু টপকে গেল ২০১৮ সালে এসএল আর্মি এবং নেগাম্ব সিসি ওয়েলিসারার করা ২১৮ রানের ইনিংসকে।

নজির ২

রানের বিচারে সব থেকে কম রানে হারল বেঙ্গালুরু। এর আগে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২ রানে হেরেছিল তারা। ২০১৪ সালে শারজাতে হয়েছিল ম্যাচটি। ১০ বছর পর সেই নজিরকে টপকে গেল বেঙ্গালুরু। তবে আরসিবি-র সব থেকে কম রানে হারের তালিকায় দেখা যাচ্ছে কেকেআরের নাম রয়েছে তিন বার। ২০০৮ সালে আরসিবি ৫ রানে হেরেছিল কেকেআরের বিরুদ্ধে ২০১৪ সালে হেরেছিল ২ রানে। এ বার হারল ১ রানে।

নজির ৩

আইপিএলে কেকেআর এর আগে এত কম রানে কখনও জেতেনি। ২০১৪ সালে বেঙ্গালুরুর বিরুদ্ধে জিতেছিল তারা ২ রানে। ২০২০ সালে পঞ্জাব কিংসের বিরুদ্ধেও ২ রানে জিতেছিল কলকাতা। তার আগে এক বার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৪ রানে জিতেছিল কেকেআর। সেই ম্যাচটিও হয়েছিল ইডেনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE