Advertisement
২০ এপ্রিল ২০২৪
MS Dhoni

আইপিএল ফাইনালের আগেই অবসরের ঘোষণা করলেন চেন্নাইয়ের ক্রিকেটার

আইপিএল ফাইনালের আগেই অবসর নিয়ে নিলেন অম্বাতি রায়ডু। চেন্নাই সুপার কিংস দলের ক্রিকেটার রবিবার দুপুরেই জানিয়ে দেন, আইপিএলের ফাইনালেই তাঁকে শেষ বার দেখা যাবে।

MS Dhoni

ধোনির সতীর্থ অবসর নিলেন আইপিএল থেকে। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৮:৩৮
Share: Save:

আইপিএল ফাইনালের আগেই অবসর নিয়ে নিলেন অম্বাতি রায়ডু। চেন্নাই সুপার কিংস দলের ক্রিকেটার রবিবার দুপুরেই জানিয়ে দেন, আইপিএলের ফাইনালেই তাঁকে শেষ বার দেখা যাবে। অর্থাৎ ফাইনালে গুজরাত টাইটান্সের বিরুদ্ধেই প্রতিযোগিতার শেষ ম্যাচ খেলতে চলেছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে রায়ডু অবসর নিয়েছিলেন ২০১৯ সালে। বিশ্বকাপের দল থেকে বাদ পড়েই অবসর ঘোষণা করেন তিনি। ছন্দে থাকা সত্ত্বেও তাঁর বদলে বিশ্বকাপের দলে নেওয়া হয়েছিল বিজয় শঙ্করকে। তখনকার নির্বাচক এমএসকে প্রসাদ যুক্তি দিয়েছিলেন, শঙ্কর ‘থ্রি ডি’ ক্রিকেটার। অর্থাৎ ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিনটিই করতে পারেন। কটাক্ষ করে রায়ডু সমাজমাধ্যমে লিখেছিলেন, ‘থ্রি ডি’ চশমা পরে বিশ্বকাপ দেখবেন তিনি।

দু’বছর আগে ঘরোয়া ক্রিকেট থেকেও অবসর নিয়েছিলেন রায়ডু। পরে অবশ্য সেই সিদ্ধান্ত বদলান। তবে রবিবার একটি টুইটে রায়ডু লিখেছেন, “মুম্বই এবং সিএসকে, দুটোই দারুণ দল। ২০৪ ম্যাচ, ১৪ মরসুম, ১১ প্লে-অফ, ৮ ফাইনাল, ৫ ট্রফি। হয়তো আজ রাতেই ৬ নম্বরটা হবে। আইপিএলে অসাধারণ একটা যাত্রা ছিল। আমি সিদ্ধান্ত নিয়েছি যে, আজ রাতের ফাইনাল আইপিএলে আমার শেষ ম্যাচ হতে চলেছে। এত দিন ধরে এই প্রতিযোগিতায় খেলে খুবই আনন্দ পেয়েছি। সবাইকে ধন্যবাদ। আর পিছনে তাকাতে চাই না।”

ভারতের হয়ে ৫৫টি এক দিনের ম্যাচ খেলে ১৬৯৪ রান করেছেন রায়ডু। তিনটি শতরান এবং ১০টি অর্ধশতরান রয়েছে। গড় ৪৭-এর উপরে। তবে টি-টোয়েন্টি ক্রিকেটেই সবচেয়ে বেশি খ্যাতি অর্জন করেন। প্রথম দিকে মুম্বই দলের সদস্য ছিলেন। গত এক দশক ধরে চেন্নাই দলের অবিচ্ছেদ্য অঙ্গ তিনি।

রবিবারের ম্যাচের আগে, ২০৩টি আইপিএলের ম্যাচে তিনি ৪৩২৯ রান করেছেন। ২২টি অর্ধশতরান এবং একটি শতরান রয়েছে। ২০১৮-য় করা ৬০২ রান তাঁর একটি মরসুমে সেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK Ambati Rayudu retirement IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE