Advertisement
১৬ জুন ২০২৪
IPL 2024

ধোনির অবসরের জল্পনার মাঝে ক্রিকেট থেকে বিদায়ের ইঙ্গিত আরও এক ভারতীয় তারকার

চলতি আইপিএল থেকে বিদায়ের পরে মহেন্দ্র সিংহ ধোনির অবসর নিয়ে জল্পনা শুরু হয়েছে। তার মাঝেই এ বার অবসরের ইঙ্গিত দিলেন আরও এক ভারতীয় তারকা।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ২১:৫০
Share: Save:

চলতি আইপিএলই যে তাঁর শেষ তা আগেই জানিয়ে দিয়েছিলেন দীনেশ কার্তিক। এলিমিনেটরে রাজস্থান রয়্যালসের কাছে হারের সঙ্গেই শেষ হয়েছে তাঁর কেরিয়ার। চলতি আইপিএল থেকে বিদায়ের পরে মহেন্দ্র সিংহ ধোনির অবসর নিয়ে জল্পনা শুরু হয়েছে। তার মাঝেই এ বার অবসরের ইঙ্গিত দিলে আরও এক ভারতীয় তারকা।

চলতি মরসুমে পঞ্জাব কিংসের অধিনায়ক ছিলেন শিখর ধাওয়ান। প্রথম পাঁচটি ম্যাচ খেলার পরে চোটের কারণে বাদ পড়েন তিনি। আর খেলতে পারেননি। প্লে-অফে ওঠার আগেই বিদায় হয় পঞ্জাবের। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে অবসের ইঙ্গিত দিয়েছেন শিখর। তবে কোনও দিন-ক্ষণ জানাননি ৩৮ বছরের এই ভারতীয় ক্রিকেটার।

শিখর বলেন, “আমি একটা বিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছি। এ বার আমার ক্রিকেট বিশ্রাম নেবে। জীবনের একটা নতুন অধ্যায় শুরু হতে চলেছে। একটা নির্দিষ্ট বয়স পর্যন্ত এক জন খেলতে পারে। হতে পারে এক বছর বা দু’বছর বা এক্সওয়াইজ়েড বছর পরে সেটা আমার কেরিয়ারে আসবে।”

ক্রিকেটের বাইরে তিনি কী করতে চলেছেন তা নিয়ে বিস্তারিত কিছু জানাননি শিখর। তিনি কত দিন পরে অবসরের কথা ভাবছেন তা-ও নির্দিষ্ট করেননি বাঁহাতি ব্যাটার।

চলতি আইপিএলে পাঁচটি ম্যাচে ১৫২ রান করেছেন শিখর। কিন্তু তার পরে আর খেলেননি তিনি। তাঁর চোট নিয়েও জল্পনা ছড়িয়েছে। প্রথম শোনা গিয়েছিল, কয়েকটি ম্যাচ পরেই আবার খেলবেন শিখর। কিন্তু আর দেখা যায়নি তাঁকে। ভারতীয় দলের তিনটি ফরম্যাট থেকেও ব্রাত্য হয়ে পড়েছেন শিখর। এখন তিনি কবে অবসরের কথা বলেন সে দিকেই নজর রয়েছে ক্রিকেট ভক্তদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 MS Dhoni shikhar dhawan Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE