Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

আইপিএল অভিষেকেই হ্যাটট্রিক টাইয়ের, পুণেকে হারাল গুজরাত

নিজস্ব প্রতিবেদন
১৫ এপ্রিল ২০১৭ ০০:৩৭
বেন স্টোকসের উইকেট তুলে নিয়ে টাইয়ের দৌড়। ছবি: পিটিআই।

বেন স্টোকসের উইকেট তুলে নিয়ে টাইয়ের দৌড়। ছবি: পিটিআই।

গুজরাতের হয়ে প্রথম ম্যাচেই কামাল করলেন অ্যান্ড্রু টাই। দশম আইপিএলে তাঁর অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক। তবে সেখানেই শেষ নয়। ম্যাচের শেষে তাঁর নামের পাশে লেখা রইল ৫টি উইকেট। মাত্র ১৭ রানের বিনিময়ে। মূলত টাইয়েই সৌজন্যেই ২ পয়েন্ট ঘরে তুলল গুজরাত লায়ন্স।

শুক্রবার পুণের বিরুদ্ধে খেলতে নামার আগে পর্যন্ত টুর্নামেন্টে মাত্র একটি উইকেট নিজেদের ঘরে তুলতে পেরেছিলেন সুরেশ রায়নারা। কিন্তু, এ দিন সম্পূর্ণ নয়া অবতারে দেখা গেল গুজরাত লায়ন্সকে। অধিনায়ক সুরেশ রায়না এ দিন দলে মোট চারটি পরিবর্তন করেন। জেসন রয়ের বদলে অ্যান্ড্রু টাই ছাড়াও তেজস বারোকাকে রিজার্ভে বসিয়ে টিমে এনেছেন রবীন্দ্র জাডেজাকে। সঙ্গে শাদাব জাকাতি এবং উইকেটকিপার-ব্যাটসম্যান ঈশান কিশান দলে ঢুকেছেন।

আরও পড়ুন

Advertisement

বিগ ব্যাশের তাণ্ডবে তৈরি নারাইন নকশা

টসে জিতে রাইজিং পুণে সুপারজায়ান্টদের বিরুদ্ধে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার সময় আত্মবিশ্বাসী ছিলেন রায়না। আগের দু’টি ম্যাচে কেকেআর এবং হায়দরাবাদের কাছে হারলেও এ দিন প্রথম ওভার থেকেই আক্রমণের দিকে ঝুঁকেছিলেন তিনি। তৃতীয় বলেই ফর্মে থাকা অজিঙ্ক রাহানের ক্যাচ তুলে নেন রায়না। বোলার প্রবীণ কুমার। সেই শুরু। তার পর থেকেই যেন গোটা টিমটা ছন্দ ফিরে পায়। আর আইপিএলে অভিষেকেই হ্যাটট্রিক করে সেই ছন্দ বজায় রাখেন বিগ ব্যাশের বিগ অস্ট্রেলীয় টাই।

টাইয়ের নিখুঁত বোলিংয়ের পর ব্যাটম্যানেরাও যেন সেই ছন্দ ধরে রাখলেন। ডোয়েন স্মিথ (৩০ বলে ৪৭) ও বেন্ডন ম্যাকালামের (৩২ বলে ৪৯) ওপেনিং জুটিতে উঠল ৯৪ রান। চালিয়ে খেললেন রায়নাও। ২২ বলে ৩৫ রানের ইনিংস খেলে ১৮ ওভারে ম্যাচ পকেটে পুরেই এ দিন প্যাভিলিয়নে ফিরলেন তিনি। আর ম্যাচের সেরা হয়ে আইপিএলে নিজের অভিষেক স্মরণীয় করে রাখলেন অ্যান্ড্রু টাই।

আরও পড়ুন

Advertisement