Advertisement
০৭ মে ২০২৪
Nitish Rana

কেকেআরের অধিনায়কের উপর রেগে লাল ভারতের প্রাক্তন কোচ, কী করেছেন নীতীশ?

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দলে রয়েছেন ওই বোলার। এ রকম একজন ক্রিকেটারকে দিয়ে নিয়মিত বল না করানোর জন্য কেকেআরের সমালোচনা করলেন অনিল কুম্বলে।

nitish rana

নীতীশের উপর রেগে গেলেন কুম্বলে। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ২০:১৮
Share: Save:

প্রায় প্রতি ম্যাচেই খেলছেন তিনি। ব্যাটও করছেন। কিন্তু বল হাতে শার্দূল ঠাকুরকে একেবারে দেখাই যাচ্ছে না। প্রথম একাদশে থাকলেও বোলার শার্দূল এই আইপিএলে কিছুই করতে পারেননি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দলে রয়েছেন তিনি। সে রকম একজন বোলারকে নিয়মিত না বল করানোর জন্য কেকেআরের সমালোচনা করলেন অনিল কুম্বলে।

ভারতের প্রাক্তন কোচ বলেছেন, “হয়তো ওভালে ফাইনালে শার্দূলকে বল হাতে দেখা যাবে। কিন্তু আইপিএলে একটা বলও করার সুযোগ পাচ্ছে না। ও যথেষ্ট ভাল বোলার। হ্যাঁ, রান দেয় ঠিকই। কিন্তু উইকেট নেওয়ার দক্ষতাও বাকিদের থেকে অনেক ভাল। ২০ ওভারের খেলা। সেখানে দুটো ওভারও কি ওকে দেওয়া যায় না?”

কেকেআর অধিনায়ক নীতীশ রানার সিদ্ধান্ত নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। শার্দূলের কোনও চোট রয়েছে কিনা সেটাও জানা যাচ্ছে না। অনেকে এটাও মনে করছেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের কথা ভেবেই বোর্ডের তরফে তাঁকে হয়তো কম বল করানোর নির্দেশ দেওয়া হয়েছে।

কিন্তু শার্দূল মূলত বোলার হিসাবেই পরিচিত। ব্যাটটা সময় সুযোগ পেলে ভাল করে দেন। তাঁকে প্রথম একাদশে নিয়েও যদি দিনের পর দিন না খেলানো হয়, তা হলে শুধুমাত্র ব্যাট করানোর জন্য একটা জায়গা ভরাট করে রাখা উচিত হচ্ছে কিনা, সেই প্রশ্ন উঠছে। ওই জায়গায় বিশেষজ্ঞ কোনও ক্রিকেটার খেলানো উচিত বলে মনে করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitish Rana KKR IPL 2023 Anil Kumble
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE