Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
IPL 2023

ছেলের হাতে বিশেষ পুরস্কার সচিনের, কী গুরুমন্ত্র পেয়েছেন, বলে দিলেন অর্জুন

গত দু’বছর মুম্বই দলের সঙ্গে থাকলেও খেলার সুযোগ পাননি। দীর্ঘ অপেক্ষার পর এ বছর আইপিএলে অভিষেক হয়েছে অর্জুনের। দু’টি ম্যাচ খেলেছেন এখনও পর্যন্ত। কাজে লাগিয়েছেন সুযোগ।

picture of Sachin Tendulkar with his son Arjun Tendulkar

ম্যাচের আগে কী পরামর্শ দেন সচিন? জানালেন পুত্র অর্জুন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১০:৪৫
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অভিষেকের পর সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বেশ ভাল বোলিং করেছিলেন অর্জুন তেন্ডুলকর। সেই পারফরম্যান্সের জন্য দলের পক্ষ থেকে তাঁকে দেওয়া হয় বিশেষ পুরস্কার। অর্জুনকে পুরস্কৃত করেন সচিন তেন্ডুলকর।

শেষ ওভারে হায়দরাবাদের জয়ের জন্য দরকার ছিল ২০ রান। সেই ওভারে নজর ছিল বোলার অর্জুনের উপর। চাপের মুখে সেই ওভারে ২৩ বছরের জোরে বোলার ৫ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। শেষ করে দেন প্রতিপক্ষের ইনিংস। চাপের মুখে ভাল পারফরম্যান্সের জন্য অর্জুনকে বিশেষ পুরস্কার দিয়েছে তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি। তাঁকে হায়দরাবাদ ম্যাচের সেরা ক্রিকেটার বেছে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। সেরা ক্রিকেটারের পুরস্কার অর্জুনকে তুলে দেন সচিন। সাজঘরের সেই সময়ে ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স।

পুত্রকে পুরস্কৃত করার আগে সচিন বলেন, ‘‘অবশেষে আমাদের পরিবারের একটা উইকেট হল।’’ বাবার কাছ থেকে পুরস্কার পেয়ে খুশি অর্জুনও। তিনি বলেন, ‘‘আইপিএলে প্রথম উইকেট পেয়ে দারুণ লাগছে। যেটা আমার হাতে রয়েছে, শুধু সেটাতেই মন দেওয়ার চেষ্টা করেছিলাম। পরিকল্পনা মতো বল করার চেষ্টা করেছি। আমরা চেয়েছিলাম, একটু ওয়াইড বল করতে। কারণ সে দিকের বাউন্ডারির দূরত্ব বেশি ছিল। সে দিকেই বল মারতে ব্যাটারকে বাধ্য করতে চেয়েছিলাম আমরা।’’

অর্জুন আরও বলেছেন, ‘‘বল করতে ভালবাসি। অধিনায়ক যখনই বল করতে ডাকেন, তখনই খুশি মনে বল করি। দলের পরিকল্পনা অনুযায়ী নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। আমরা (বাবার সঙ্গে) ক্রিকেট নিয়ে অনেক আলোচনা করি। ম্যাচের আগে কী কৌশল হওয়া উচিত, তা নিয়ে কথা হয়। বাবা বলেন, অনুশীলনে যেটা রোজ করি সেটাই ঠিক ভাবে করার চেষ্টা করতে।’’

সচিনের পুত্র হিসাবে অর্জুনের উপর বাড়তি নজর রয়েছে ক্রিকেট বিশ্বের। রয়েছে প্রত্যাশার চাপ। এখনও পর্যন্ত আইপিএলে দু’টি ম্যাচ খেলে অর্জুন হতাশ করেননি। দলের আস্থার মর্যাদা দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE