Advertisement
২০ জুলাই ২০২৪
IPL 2024

সৌরভদের নতুন অধিনায়ক, পন্থের জায়গায় দিল্লিকে নেতৃত্ব দেবেন কে?

নিলম্বিত হওয়ায় রবিবার আরসিবির বিরুদ্ধে দিল্লিকে নেতৃত্ব দিতে পারবেন না পন্থ। তাঁর পরিবর্ত হিসাবে নতুন অধিনায়ক বেছে নিতে হল আইপিএলের দিল্লি ক্যাপিটালসকে।

picture of Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৯:১২
Share: Save:

এক ম্যাচের জন্য নিলম্বিত (সাসপেন্ড) হওয়ায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলতে পারবেন না ঋষভ পন্থ। সেই ম্যাচের জন্য নতুন অধিনায়কের নাম ঘোষণা করল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালস। এ বারের আইপিএলে দিল্লি তিনটি ম্যাচে সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে পারেনি। সেই কারণেই ভারতীয় ক্রিকেট বোর্ড শাস্তি দিয়েছে পন্থকে।

১২ মে বিরাট কোহলিদের বিরুদ্ধে দিল্লিকে নেতৃত্ব দেবেন অক্ষর পটেল। পন্থের পরিবর্তে বাঁ হাতি অলরাউন্ডারকে অধিনায়ক হিসাবে বেছে নিয়েছেন দিল্লি কর্তৃপক্ষ। শনিবার সাংবাদিক বৈঠকে বেঙ্গালুরুর ম্যাচের অধিনায়ক হিসাবে অক্ষরের নাম ঘোষণা করেছেন দিল্লির কোচ রিকি পন্টিং। তিনি বলেছেন, ‘‘রবিবারের ম্যাচে দলকে নেতৃত্ব দেবে অক্ষর। গত দু’মরসুম ধরে ও দলের সহ-অধিনায়কের দায়িত্ব সামলাচ্ছে। আইপিএলে যথে­­­­ষ্ট অভিজ্ঞ ক্রিকেটার অক্ষর। আন্তর্জাতিক ক্রিকেটেও অক্ষরের অভিজ্ঞতা যথেষ্ট। ক্রিকেট সম্পর্কে স্বচ্ছ জ্ঞান রয়েছে ওর। নতুন দায়িত্ব পেয়ে অক্ষরও যথেষ্ট উত্তেজিত।’’ পন্থ নিলম্বিত হওয়ার পর দলের মধ্যে কয়েক দফা আলোচনার পর অক্ষরকে অধিনায়ক বেছে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পন্টিং।

প্রথম বার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মন্থর ওভার রেটের জন্য পন্থের ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছিল। দ্বিতীয় বার বিশাখাপত্তনমে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেরে গিয়েছিল দিল্লি। সেই হারের পর মন্থর ওভার রেটের কারণে জরিমানা হয়েছিল পন্থের। তৃতীয় বার একই ভুল করলে যে একটি ম্যাচ থেকে নিলম্বিত হতে হবে তা তখনই জানিয়ে দেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE