Advertisement
০২ মে ২০২৪
Shakib Al Hasan

কেন খেলছেন না আইপিএল? অবশেষে মুখ খুললেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর আইপিএল নিয়ে মুখ খুললেন বাংলাদেশের অধিনায়ক। জানিয়ে দিলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে এ বার না খেলার কারণ।

picture of Shakib Al Hasan

আইপিএলে কেকেআরের হয়ে না খেলার কারণ জানালেন শাকিব। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ২০:৫২
Share: Save:

কলকাতা নাইট রাইডার্স তাঁর অপেক্ষায় থাকলেও গত সোমবার নিজেকে আইপিএল থেকে সরিয়ে নেন শাকিব আল হাসান। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর শাকিব জানালেন তাঁর আইপিএল না খেলার কারণ।

সরে দাঁড়ানোর চার দিন পর আইপিএল না খেলার কারণ জানালেন বাংলাদেশের অধিনায়ক। কেন খেলবেন না কলকাতার হয়ে? জরুরি পারিবারিক কারণের কথা জানিয়েছেন শাকিব। বাংলাদেশের অধিনায়ককে প্রশ্ন করা হয়, সুযোগ পেয়েও আইপিএল না খেলতে পারার কোনও আক্ষেপ আছে কি? উত্তরে বাংলাদেশে অধিনায়ক মুখে হালকা হাসি এনে বলেছেন, ‘‘না। অবশ্যই এটা একটা ভাল সুযোগ ছিল। বিশ্বকাপের বছর। ভারতের মাটিতে খেলা। আইপিএলে খেলতে যেতে পারলে ভাল লাগত। কিন্তু ফ্যামিলি ইমার্জেন্সির কারণে খেলতে পারলাম না।’’

আইপিএল খেলতে না পারার জন্য শুধু মাত্র ‘ফ্যামিলি ইমার্জেন্সি’ বা জরুরি পারিবারিক কারণের কথাই উল্লেখ করেছেন শাকিব। বাংলাদেশ ক্রিকেট বোর্ড অনুমতি দেওয়া নিয়ে টালবাহানা করলেও তা নিয়ে কোনও মন্তব্য করেননি বাঁহাতি অলরাউন্ডার। আইপিএল না খেলায় আপাতত কোনও ক্রিকেট সূচি নেই শাকিবের। তা হলে কি ঢাকা মহমেডানের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে খেলবেন? শাকিব বলেছেন, ‘‘দেখি। সেটা সময়ই বলে দেবে।’’ উল্লেখ্য, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টের আগে গত শনিবার ঢাকা প্রিমিয়ার লিগের একটি ম্যাচ খেলতে বাংলাদেশের সাভারে গিয়েছিলেন শাকিব। সে দিনই হেলিকপ্টারে করে ঢাকায় ফিরে ছিলেন। তড়িঘড়ি ঢাকায় ফিরলেও রবিবার বাড়িতে বিশ্রাম নিয়েছিলেন। টেস্ট দলের সঙ্গে অনুশীলন করেননি। তার পর সোমবার আইপিএলে না খেলার কথা জানান শাকিব।

মে মাসে আয়ারল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। ফলে আইপিএলের শেষ দিকেও শাকিব কেকেআরের হয়ে খেলতে পারতেন না। কারণ, জাতীয় দল বাদ দিয়ে আইপিএল খেলতে দিতে রাজি নন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হোসেন পাপন। তা জানার পর কেকেআর পরিবর্ত হিসাবে অন্য বিদেশি ক্রিকেটারকে (জেসন রয়) দলে নেওয়ার প্রস্তাব দিয়েছিল বলে দাবি বাংলাদেশের সংবাদমাধ্যমের। প্রাক্তন নাইট শাকিব কেকেআরের সেই প্রস্তাব মেনে নেন বলেও দাবি সে দেশের সংবাদমাধ্যমের।

জাতীয় দলে শাকিবের সতীর্থ লিটন দাস আইপিএল খেলবেন কেকেআরের হয়ে। কয়েক দিনের মধ্যে বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার যোগ দেবেন কলকাতা শিবিরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE