Advertisement
০৮ মে ২০২৪
IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-পঞ্জাব ম্যাচের সেরা ৩ ক্রিকেটার

পঞ্জাব কিংসের বিরুদ্ধে শেষ বলে চার মারেন রিঙ্কু। তাতেই ম্যাচ জিতে নেয় কেকেআর। সেই ম্যাচের সেরা তিন ক্রিকেটার বেছে নিল আনন্দবাজার অনলাইন।

kkr

সেরা তিন ক্রিকেটার বেছে নিল আনন্দবাজার অনলাইন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ০০:২১
Share: Save:

ইডেনে ১৮০ রানের লক্ষ্য সহজ ছিল না। বোলাররা শেষ বেলায় রান দিয়ে দেওয়াতে বেশ সমস্যাতেই পড়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু আন্দ্রে রাসেল, রিঙ্কু সিংহরা শেষ বেলায় দলকে জেতালেন। পঞ্জাব কিংসের বিরুদ্ধে শেষ বলে চার মারেন রিঙ্কু। তাতেই ম্যাচ জিতে নেয় কেকেআর। সেই ম্যাচের সেরা তিন ক্রিকেটার বেছে নিল আনন্দবাজার অনলাইন।

আন্দ্রে রাসেল: বল হাতে এক ওভারে ১৯ রান দিয়েছিলেন রাসেল। ব্যাট হাতে তিনি যখন ব্যাট করতে নামলেন, তখন ১১৫ রানে তিন উইকেট হারিয়েছে কেকেআর। বল থমকে আসছে ব্যাটে। ছন্দহীন রাসেল খুব যে আশা জাগাতে পেরেছিলেন মাঠে নেমে এমন নয়। কিন্তু অল্প সময় ক্রিজে থাকতেই ইডেন মাতাতে শুরু করলেন রাসেল। তিনটি ছক্কা গিয়ে পড়ল গ্যালারিতে। তিনটি চারও মারলেন। ২৩ বলে ৪২ রান করে করেন রাসেল। দু’বলে দু’রান বাকি অবস্থায় রান নিতে গিয়ে রান আউট হন তিনি। কেকেআরকে ম্যাচে ফিরিয়ে আনার জন্য এই ম্যাচের অন্যতম সেরা ক্রিকেটার রাসেলই।

রিঙ্কু সিংহ: ১০ বলে ২১ রান করা রিঙ্কু ম্যাচের নায়ক হয়ে রইলেন। শেষ বলে ম্যাচ জিতিয়ে ইডেনকে আনন্দে ভাসালেন তিনিই। রিঙ্কুর শেষ বলে চার মারার পরেই মাঠে দৌড়ে ঢুকে পড়েন কেকেআরের ক্রিকেটাররা। একটি ছক্কা আর দু’টি চার মারেন রিঙ্কু। ম্যাচ জেতানোর জন্য সেরা ক্রিকেটার তিনি। রাসেল আউট হওয়ার পরেও মাথা ঠান্ডা করে ম্যাচ জেতালেন রাসেল।

বরুণ চক্রবর্তী: বল হাতে তিন উইকেট নিয়ে আরও এক সেরা ক্রিকেটার বরুণ। আগের ম্যাচেও ভাল বল করেছিলেন। এ দিন চার ওভারে দেন ,আত্র ২৬ রান। সেই সঙ্গে লিয়াম লিভিংস্টোন, জিতেশ শর্মা এবং ঋষি ধাওয়ানের মতো মারমুখী ক্রিকেটারদের ফিরিয়ে দেন তিনি। পঞ্জাবের মিডল অর্ডার ভেঙে মাঝের ওভারে রান তোলার পথ বন্ধ করে দিয়েছিলেন বরুণই। তাঁর বলের গতি বেড়েছে, সেই স্পিনের ছোবল তো ছিলই। বরুণ আবার বিস্মিত করছেন ব্যাটারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Andre Russell Rinku Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE