Advertisement
০৬ মে ২০২৪
IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে গুজরাত-দিল্লি ম্যাচের সেরা ক্রিকেটার কারা

পারফরম্যান্সের বিচারে সেরা ক্রিকেটারদের বেছে নিচ্ছে আনন্দবাজার অনলাইন। শুধু বিজয়ী দলের নয়, গুরুত্ব দেওয়া হচ্ছে পরাজিত দলের ক্রিকেটারদের পারফরম্যান্সকেও।

picture of IPL 2023

কারা হলেন গুজরাত-দিল্লি ম্যাচের সেরা তিন ক্রিকেটার? ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২৩:৩৮
Share: Save:

আইপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল গুজরাত টাইটান্স এবং দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচ থেকে সেরা তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। পারফরম্যান্সের বিচারে সেরাদের বেছে নেওয়া হয়েছে।

রশিদ খান: দিল্লির বিরুদ্ধে গুজরাতের জয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন রশিদ। আফগানিস্তানের অধিনায়কের লেগ স্পিন অস্বস্তিতে রাখল দিল্লির ব্যাটারদের। তাঁর স্পিন বেসামাল করে দিল ডেভিড ওয়ার্নারদের মিডল অর্ডার। ৩১ রান খরচ করে ৩ উইকেট তুলেন নিলেন আফগান স্পিনার। আউট করলেন সরফারাজ় খান, অভিষেক পোড়েল এবং আমন খানকে। অনবদ্য পারফরম্যান্সের জন্য আনন্দবাজার অনলাইনের বেছে নেওয়া সেরা তিন ক্রিকেটারের এক জন আফগান অলরাউন্ডার।

মহম্মদ শামি: আফগানিস্তানের রশিদের মতো বল হাতে অনবদ্য পারফরম্যান্স করলেন বাংলার জোরে বোলার শামিও। তিনি ৪১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। একটু বেশি রান খরচ করলেও দিল্লির ইনিংসের প্রথম আঘাত হানেন শামিই। প্রথম পাঁচ ওভারের মধ্যেই ফিরিয়ে দেন পৃথ্বী শ এবং মিচেল মার্শকে। শামির দাপটে ৩৭ রানেই ২ উইকেট হারান ওয়ার্নাররা। পরে বিপজ্জনক হয়ে ওঠা অক্ষর পটেলকেও আউট করেন বাংলার জোরে বোলার। তাই আনন্দবাজার অনলাইনের বেছে নেওয়া গুজরাত-দিল্লি ম্যাচের তিন সেরা ক্রিকেটারের সেরা বাংলার জোরে বোলার।

সাই সুদর্শন: রশিদ, শামি যেমন বল হাতে দিল্লিকে কোণঠাসা করলেন, তেমন ব্যাট হাতে ওয়ার্নারদের বিরুদ্ধে জ্বলে উঠলেন সুদর্শন। তিন নম্বরে ব্যাট করতে নেমে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন তিনি। অপরাজিত থাকলেন ৪৮ বলে ৬২ রানের ইনিংস খেলে। তাঁর ব্যাট থেকে এল ৪টি চার এবং ২টি ছক্কা। এক সময় ৫৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া হার্দিক পাণ্ড্যর দলের ইনিংসের হাল ধরেন তিনি। ম্যাচ জেতানো দায়িত্বশীল ইনিংসের জন্য আনন্দবাজার অনলাইনের বেছে নেওয়া সেরা তিন ক্রিকেটারের অন্যতম সুদর্শন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE