Advertisement
২০ মে ২০২৪
IPL 2023

রাজস্থানের বিরুদ্ধে কি আউট ছিলেন রোহিত? ভিডিয়ো ঘিরে তুমুল বিতর্ক

রবিবার ছিল রোহিতের ৩৬তম জন্মদিন। রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে ৩ রান করে আউট হন তিনি। বোল্ড হয়ে নিজেই বিস্মিত হন মুম্বই অধিনায়ক। তাঁর আউট ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

picture of Rohit Sharma

রাজস্থানের বিরুদ্ধে রোহিতের আউট ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মে ২০২৩ ২২:৩৯
Share: Save:

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৩ রান করে আউট হয়েছেন রোহিত শর্মা। দল জিতলেও ৩৬তম জন্মদিনে বড় রান না করতে পেরে কিছুটা মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। কিন্তু তিনি কি আউট ছিলেন? সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া তাঁর আউটের ভিডিয়ো ঘিরে উঠেছে প্রশ্ন।

বোলার ছিলেন সন্দীপ শর্মা। দ্বিতীয় ওভারে তাঁর বলটি ব্যাকফুটে গিয়ে অফসাইডে খেলার চেষ্টা করেছিলেন রোহিত। কিন্তু ব্যাটে-বলে সংযোগ হয়নি। বল উইকেটের বেলে সামান্য লেগে চলে চলে যায় রাজস্থানের অধিনায়ক তথা উইকেটরক্ষক সঞ্জু স্যামসনের হাতে। বলের আঘাতে জ্বলে ওঠে স্টাম্পের আলো। তবে সঙ্গে সঙ্গে বেল পড়েনি। বল সঞ্জু ধরার পর বেল পড়ে। তা দেখে কিছুটা বিস্মিত হন রোহিতও। যদিও আম্পায়ার আউট দেওয়ায় সঙ্গে সঙ্গেই মাঠ ছাড়েন তিনি।

রোহিতের আউটের ভিডিয়ো ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। সঞ্জু বলটি ধরে ছিলেন উইকেটের খুব কাছ থেকে। মুম্বই ইন্ডিয়ান্স সমর্থকদের একাংশের দাবি, বল স্পর্শ করলেও সে জন্য বেল পড়েনি। বরং বেল মাটিতে পড়েছে সঞ্জুর দস্তানার সূক্ষ্ম ছোঁয়ায়। তাঁদের দাবি, সে কারণেই আউট হয়ে কিছুটা বিস্মিত হন রোহিত। যদিও ভিডিয়োটি জুম করে বার বার বিভিন্ন কোন থেকে দেখে ক্রিকেটপ্রেমীদের আরেক অংশের দাবি, বল লেগেই বেল মাটিতে পড়েছিল। সঞ্জুর দস্তানা কোনও ভাবেই বেল স্পর্শ করেনি। ভাল করে দেখলে বোঝা যাবে, বল বেল স্পর্শ করে সঞ্জুর হাতে যাওয়ার ঠিক পর মুহূর্তে উইকেটের আলো জ্বলায় এবং বেল মাটিতে পড়লেও রোহিত আউট ছিলেন। কারণ বলের ছোঁয়ায় উইকেটের আলো জ্বলতে যতটা সময় লেগেছে, তার আগেই উইকেটের একদম পিছনে থাকা সঞ্জুর হাতে বল চলে গিয়েছে। তা থেকেই বিভ্রান্তি তৈরি হয়েছে।

রোহিতের আউটের ভিডিয়ো ঘিরে সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের যুক্তি, পাল্টা যুক্তি চলছে। রোহিতের আউট নিয়ে অবশ্য মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল কর্তৃপক্ষের কাছে কোনও অভিযোগ বা আপত্তি জানায়নি। উল্লেখ্য, রবিবার মুম্বই-রাজস্থান ম্যাচ ছিল আইপিএলের ১০০০তম ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE