Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

ধোনি কি আবার নেতৃত্ব ছাড়বেন? মাঠে নামার ঠিক আগে চেন্নাই ব্যাটারের মন্তব্য জল্পনা বাড়াল

চেন্নাইয়ের বোলারদের পারফরম্যান্সে বিরক্ত ধোনি নেতৃত্ব ছাড়ার হুঁশিয়ারি দিয়েছেন লখনউ ম্যাচের পর। তিনি সত্যিই নেতৃত্ব ছাড়ছেন? পরবর্তী অধিনায়কের নাম বলে জল্পনা উস্কে দিলেন এক ক্রিকেটার।

picture of MS Dhoni

ধোনি কি সত্যিই আবার সিএসকের নেতৃত্ব ছেড়ে দেবেন? ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ২০:৪০
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে জয়ের পরেও বোলারদের ওয়াইড বল করার বহর দেখে ক্ষোভ প্রকাশ করেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব ছেড়ে দেওয়ার হুঁশিয়ারি দেন তিনি। ধোনি কি সত্যিই আবার নেতৃত্ব ছেড়ে দেওয়ার কথা ভাবছেন? ‘ক্যাপ্টেন কুল’ কি মাথা গরম করে ফেলছেন? এই জল্পনা আরও বাড়িয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাঠে নামার আগে মঈন আলির একটি মন্তব্য।

গত মরসুমে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন ধোনি। রবীন্দ্র জাডেজার সঙ্গে ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষের দূরত্ব তৈরি হওয়ায় শেষ দিকে দলকে আবার নেতৃত্ব দিয়েছিলেন ধোনি। তিনি কি আবার নেতৃত্ব ছেড়ে দিতে চাইছেন? অধিনায়ক ধোনিকে সব সময় সতীর্থদের পাশে থাকতেই দেখেছে ক্রিকেট বিশ্ব। আইপিএলে দলের বোলারদের পারফরম্যান্স দেখে তাঁর ক্ষোভপ্রকাশ তাই বিস্মিত করেছে তাঁদের। তৈরি হয়েছে জল্পনা। যা আরও বাড়ল মঈন চেন্নাইয়ের সম্ভাব্য পরবর্তী অধিনায়কের নাম ঘোষণা করে দেওয়ায়। ইংরেজ ব্যাটার বলেছেন, ‘‘সিএসকে এমন একটা ফ্র্যাঞ্চাইজ়ি যেখানে প্রতিটি মুহূর্ত উপভোগ করা যায়। এই দলের হয়ে খেলার সুযোগ পাওয়া সত্যিই দারুণ ব্যাপার। বেন স্টোকস দলের সঙ্গে দারুণ ভাবে মানিয়ে নিয়েছে। স্টোকস দলের গুরুত্বপূর্ণ সদস্য। অভিজ্ঞ ক্রিকেটার।’’ এর পরেই মঈন বলেছেন, ‘‘ধোনির পর স্টোকস চেন্নাইকে নেতৃত্ব দিতে পারে। ওর অধিনায়ক হওয়ার সম্ভাবনাই সব থেকে বেশি। ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক হিসাবে নেতৃত্ব দেওয়ার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে স্টোকসের।’’

চেন্নাইয়ের পরবর্তী অধিনায়ক হিসাবে মঈন ইংল্যান্ডের জাতীয় দলের সতীর্থের কথা বললেও এক ভারতীয় ক্রিকেটারের কথাও বলেছেন। ইংরেজ ব্যাটারের বক্তব্য, ‘‘ধোনি এখনও নেতৃত্ব দিচ্ছে। কিন্তু পরিবর্তন করতেই হবে একটা সময়। নেতৃত্বের জন্য আমাদের হাতে আরও বিকল্প রয়েছে। রুতুরাজ গায়কোয়াড়ও অধিনায়ক হতে পারে। ও দুর্দান্ত ক্রিকেটার। ওর মাথা ভীষণ পরিষ্কার। দায়িত্ব নেওয়ার মতো কাঁধও রয়েছে। ফ্র্যাঞ্চাইজ়ি চাইলে রুতুরাজকে দায়িত্ব দিতেই পারে।’’

মঈন চেন্নাইয়ের পরবর্তী অধিনায়ক হিসাবে স্টোকসকে এগিয়ে রাখলেও, এ বারের আইপিএলে ব্যাট হাতে এখনও নজর কাড়তে পারেননি। প্রথম দু’ম্যাচে তাঁর সংগ্রহ ১৫ রান। উল্লেখ্য, স্টোকসকে ১৬.২৫ কোটি টাকায় নিলামে কিনেছিল চেন্নাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 CSK MS Dhoni Moeen Ali Ben Stokes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE